দিনাজপুরে যুবলীগ নেতা হত্যায় যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৪:২৯ পিএম, ২৪ জুন ২০২২

দিনাজপুরের চিরিরবন্দরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা মামলার আসামি মো. মাজেদুরকে (৩৫) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (২৩ জুন) মধ্যরাতে বগুড়ার কোতোয়ালি থানার জহরুলনগর আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করে। মাজেদুর দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মৃত ফয়জুল হকের ছেলে। তিনি শেখপুরা ইউনিয়ন যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন। 

রংপুর র‌্যাব-১৩ উপ-অধিনায়ক মেজর মহিদুল ইসলাম জানান, ১৩ জুন কাজের জন্য দিনাজপুর সদর উপজেলার রেলঘুণ্টি এলাকার মাজেদুর রহমান বাড়ি থেকে বের হন। পরে সময়মতো বাড়িতে ফিরে না আসায় স্বজনরা খোঁজাখুজি করেন। একপর্যায়ে রাত দেড়টার দিকে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মাজেদুরের মরদেহ শনাক্ত করেন।

তিনি আরও জানান, পূর্ব শত্রুতার জেরে ১৩ জুন রাত সাড়ে ১২টার দিকে চিরিরবন্দরের আমবাড়ী বাজারে মো. মাজেদুর অন্যান্য সহযোগীদের নিয়ে ধারালো হাসুয়া ও চাইনিজ কুড়াল দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মাজেদুর রহমানকে হত্যা করেন। ঘটনার পর থেকে সবাই পলাতক। হত্যাকাণ্ডের পর ভিকটিমের বাবা চিরিরবন্দর থানায় মামলা করেন। পরে বৃহস্পতিবার মধ্যরাতে বগুড়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার মাজেদুর এ হত্যাকাণ্ডের সঙ্গে নিজের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন। তার নামে দুটি অস্ত্র এবং তিনটি মারামারির মামলা রয়েছে। আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য থানায় হস্তান্তর করা হয়েছে।

জিতু কবীর/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]