পদ্মা সেতুর উদ্বোধন: কুয়াকাটায় হোটেল-রেস্তোরাঁয় ছাড়

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০৮:৪৯ পিএম, ২৪ জুন ২০২২

পদ্মা সেতু উদ্বোধনের মধ্য দিয়ে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার দ্বার উন্মোচিত হচ্ছে। যার সবচেয়ে বেশি সুবিধা ভোগ করবে সাগরকন্যা খ্যাত পটুয়াখালীর কুয়াকাটা।

পদ্মা সেতু উদ্বোধনকে ঘিরে আনন্দে মাতছেন কুয়াকাটাবাসী। আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ ও রঙিন আলোয় আলোকিত পুরো পর্যটনকেন্দ্র।

পর্যটকদের বাড়তি আকর্ষণের জন্য উদ্বোধনীর দিন (২৫ জুন) থেকে ১৫ দিনের জন্য আবাসিক হোটেলগুলোতে নির্ধারিত ভাড়ার ক্ষেত্রে ৫০ শতাংশ ছাড় দিয়েছেন হোটেল মালিকরা।

jagonews24

শুক্রবার (২৪ জুন) হোটেল-মোটেল মালিক সমিতির সভাপতি শাহ-আলম হাওলাদার এ তথ্য নিশ্চিত করেছেন।

শুধু আবাসিক হোটেলেই নয়, রেস্তোরাঁগুলোতেও ২০ শতাংশ ছাড় দিয়েছে বলে জানিয়েছেন রেস্টুরেন্ট মালিক সমিতির সভাপতি মো. সেলিম মুন্সি।

jagonews24

কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদারের নেতৃত্বে এক সেমিনারে এ ঘোষণা দেন তারা। পদ্মা সেতু উদ্বোধনের পর কুয়াকাটায় আসা পর্যটকদের সেবার মান বাড়াতে সব পেশার সংগঠকদের নিয়ে এ সেমিনারের আয়োজন করা হয়।

মেয়র আনোয়ার হাওলাদার জানান, পদ্মা সেতুর কারণে কুয়াকাটা পর্যটন কেন্দ্রটি কক্সবাজারকে ছাড়িয়ে যাবে। সঙ্গে সঙ্গে বড় বড় কোম্পানিগুলো তাদের বিলাসবহুল স্থাপনা তৈরিতেও রীতিমতো প্রতিযোগিতা শুরু করেছেন। এজন্য আমরা এখানকার সুযোগ-সুবিধা আরও উন্নত করবো।

jagonews24

তিনি আরও বলেন, কুয়াকাটায় আসা পর্যটকদের সেবা দেন ১৬টি সংগঠনের পেশাজীবীরা। তাই তাদের নিয়ে এ সেমিনার করা হয়। সেখানে ছাড়ের ঘোষণা দেন সংশ্লিষ্টরা।

আসাদুজ্জামান মিরাজ/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]