ফানুস উড়িয়ে স্মরণীয় করা হলো পদ্মা সেতু উদ্বোধনের দিন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৮:৫৯ এএম, ২৬ জুন ২০২২

অডিও শুনুন

দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন তথা এ অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তনের অন্যতম স্থাপনা পদ্মা সেতুর উদ্বোধনে পটুয়াখালীর মানুষের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে। এ উপলক্ষে জেলা প্রশাসন ও পৌরসভা যৌথভাবে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। তারই ধারাহিকতায় শনিবার (২৫ জুন) সন্ধ্যায় ছিলে ফানুস উৎসব।

জেলা প্রশাসকের বাসভবনের সামনের সড়কে ঝাউ তলায় শহরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের অংশগ্রহণে রাখাইনদের তৈরি বিশাল আকারের ফানুস উড়িয়ে দিনটিকে স্মরণীয় করে রাখা হয়।

Potua-(3).jpg

এ সময় পটুয়াখালীর জেলা প্রশাসক মোহম্মদ কামাল হোসেন, পুলিশ সুপার মোহম্মদ শহীদুল্লাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) হুমায়ন কবিরসহ জেলার সুশিল সমাজের প্রতিনিধি ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে ফানুস ওড়ানো দেখতে ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিতে বিকেল থেকেই শহরের ঝাউতলা এলাকায় শত শত মানুষ ভিড় করেন। ভিড় সামলাতে সড়কের বিভিন্ন স্থানে বেরিকেডসহ পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থায় থাকতে দেখা যায়। এছাড়া অনুষ্ঠানকে নির্বিঘ্ন করতে এবং যেকোনো অপ্রিতিকর ঘটনা এড়াতে পুরো এলাকাকে সিসি টিভির আওতায় আনা হয়েছে। আগামী দুই দিন এই মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে। এ ছাড়া আতশবাজির আয়োজন করা হয়েছে।

Potua-(3).jpg

অপরদিকে সার্কিট হাউস পুকুরে নির্মাণ করা পদ্মা সেতুর রেপ্লিকা দেখতে শত শত মানুষ ভিড় করেন। শহরের সড়কগুলো সাজানো হয়েছে বর্ণিল সাজে।

আব্দুস সালাম আরিফ/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]