প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: স্বেচ্ছাসেবক দলের নেতা গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০১:৪৬ পিএম, ২৬ জুন ২০২২

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি ও হত্যার হুমকির অভিযোগ চাঁদপুরের ফরিদগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুল হাইকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (২৫ জুন) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নারায়ণগঞ্জ থেকে তাকে গ্রেফতার করে ফরিদগঞ্জ থানার একটি টিম।

গ্রেফতার আব্দুল হাই উপজেলার ২নং বালিথুবা ইউনিয়নের মূলপাড়া গ্রামের নিলাম বাড়ির হাফেজ আহমেদের ছেলে। তিনি ওই ইউনিয়নের ১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক।

পুলিশ জানায়, ২৩ জুন ফেসবুক গ্রুপ ‘ফরিদগঞ্জের মাটি’তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে মানহানিকর (কটূক্তি) কথা এবং পদ্মা সেতুর মাঝখানে প্রধানমন্ত্রীকে ক্রসফায়ার দিয়ে হত্যার হুমকিসহ স্ট্যাটাস দেন অভিযুক্ত। পরে চাঁদপুর পুলিশ সুপারের নির্দেশক্রমে ফরিদগঞ্জ থানা পুলিশ তাৎক্ষণিক বিষয়টির প্রাথমিক তদন্ত করে।

এ ঘটনায় ফরিদগঞ্জ উপজেলার চরকুমিরা গ্রামের পাটোয়ারী বাড়ির মৃত মাহবুবুল বাশার কালু পাটওয়ারীর ছেলে হাজী মাকসুদুল বাশার বাঁধন পাটওয়ারী ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৯/৩১/৩৫ ধারায় নিয়মিত মামলা করেন। পরে পুলিশ সুপার মো. মিলন মাহমুদের দিক নির্দেশনায় ফরিদগঞ্জ থানা পুলিশ আসামিকে গ্রেফতারের জন্য ঢাকা ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে। শনিবার গোপন সংবাদের ভিত্তিতে ফরিদগঞ্জ থানার তদন্তকারী কর্মকর্তা এসআই নুরুল ইসলাম, এএসআই নাঈম ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে নারায়ণগঞ্জ থেকে তাকে গ্রেফতার করে।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন জানান, গ্রেফতারকৃত আসামিকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হবে।

নজরুল ইসলাম আতিক/এফএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]