ঢাকা থেকে বাসে ৫ ঘণ্টায় পটুয়াখালী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৪:১৯ পিএম, ২৬ জুন ২০২২

দুপুর ১টা। পটুয়াখালীর চৌরাস্তায় একের পর এক আসতে শুরু করেছে যাত্রীবাহী বাস। সকাল ৮টায় রাজধানী ঢাকা ছাড়ে এসব বাস। মাত্র ৫ ঘণ্টায় নিজ জেলায় পৌঁছে আনন্দে আপ্লুত হয়ে পড়েন যাত্রীরা। এর আগে এ রুট দিয়ে পটুয়াখালী পৌঁছাতে ১২থেকে ১৪ ঘণ্টা সময় লাগতো।

অ্যাডভোকেট মাকসুদুর রহমান। তিনি একটি বাসে সকালে রওয়ানা দিয়ে পাঁচ ঘণ্টায় পটুয়াখালী পৌঁছান। বলেন, বিশ্বাসই করতে পারছি না এত অল্প সময়ে পৌঁছাতে পারবো। তিনি দক্ষিণাঞ্চলের মানুষের দুর্ভোগ লাগবের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

jagonews24

কথা হয় আফরোজা আক্তার নামের আরেক যাত্রীর সঙ্গে। তিনি বলেন, সকালে নাস্তা করে বাসা থেকে বের হলাম। এখন পটুয়াখালী এসে দুপুরের খাবার খাবো। এটা আগে কল্পনাও করা যেত না।

রাজধানীর সায়েদাবাদ থেকে সাকুরা পরিবহনের একটি বাস পটুয়াখালীর উদ্দেশ্যে ছেড়ে যায়। বাসচালক মনির হোসেন বলেন, আগে তিন-চার ঘণ্টা ফেরিঘাটে বসে থাকতে হতো। সেতু হওয়ায় সেটি পার হতে সময় লাগলো মাত্র ৫ মিনিট। ব্রিজের টোল প্লাজায় সামান্য ভিড় থাকায় সময় বেশি লেগেছে। সামনের দিনগুলোতে আরও সময় কম লাগবে।

jagonews24

ইব্রাহিম ফারুক নামের আরেক বাসচালক বলেন, দ্রুতগতিতে বাস চলাচলের প্রধান বাধা হচ্ছে অটোরিকশা, টমটম, মাহিদ্রা ও ভটভটিসহ তিন চাকার বিভিন্ন যান। এগুলো সহাসড়কে চলাচল করলে দুর্ঘটনা বাড়তে পারে।

আব্দুস সালাম আরিফ/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]