‘১.২৩ শতাংশ জিডিপি বাড়াবে পদ্মা সেতু’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৮:৩৫ এএম, ২৭ জুন ২০২২

অডিও শুনুন

পদ্মা সেতুর মাধ্যমে আমাদের যোগাযোগ ব্যবস্থা ও অর্থনীতিতে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে। এর মাধ্যমে ১.২৩ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি বৃদ্ধি পাবে। ০.৮৪ শতাংশ দারিদ্র্য হ্রাস পাবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

রোববার (২৬ জুন) দুপুরে মুন্সিগঞ্জের লৌহজংয়ে যুব উন্নয়ন অধিদপ্তর ও পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের যৌথ উদ্যোগে আয়োজিত প্রকল্প এলাকায় ক্ষতিগ্রস্ত আয়বর্ধনমূলক প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, পদ্মা সেতুর কারণে দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্য খুলে গেছে। মানুষের জীবনযাত্রার মান উন্নত হবে। ইতোমধ্যে এসব জেলায় নতুন নতুন কারখানা গড়ে উঠছে। এতে এ এলাকার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে।

এ সময় মুন্সিগঞ্জের প্রায় ৩ হাজার ১২৪ জনকে প্রশিক্ষণ শেষে বিভিন্ন ট্রেডে সনদ প্রদান করা হয়। এছাড়া পাঁচজনকে নগদ ৩৭ হাজার টাকা করে ভাতা প্রদান করা হয়।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতায় দুই ধাপে প্রায় পাঁচ হাজার মানুষকে ১২টি ট্রেডে আধুনিক ও সময়োপযোগী নানা প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। প্রশিক্ষণপ্রাপ্ত মানুষের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সহজ শর্তে ঋণ সুবিধা দেওয়াসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়।

মুন্সিগঞ্জের জেলা প্রশাসক কাজী নাহিদ রসূলের সভাপতিত্বে বিশেষ অতিথি যুব ও ক্রীয়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন, যুব উন্নয়ন পরিচালক (প্রশিক্ষন) খন্দকার মো. রুহুল আমিন ও পদ্মা বহুমুখী নির্মাণ প্রকল্পের নির্বাহী প্রৌকশলী মো. রজব আলী উপস্থিত ছিলেন।

আরাফাত রায়হান সাকিব/এফএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]