রূপগঞ্জে ঢাকা-সিলেট-এশিয়ান হাইওয়েতে তীব্র যানজট

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ২৭ জুন ২০২২
সড়কের উভয় পাশে যানবাহনের দীর্ঘসারি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ঢাকা-সিলেট ও এশিয়ান হাইওয়েতে (ঢাকা বাইপাস) তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। সোমবার (২৭জুন) সকাল ৯টা থেকে এ যানজট শুরু হয়। বিকেল গড়িয়ে সন্ধ্যা নামলেও কমছে না জট। ফলে দূরপাল্লার যাত্রী এবং পণ্যবাহী পরিবহনের চালকরা চরম দুর্ভোগে পোহাচ্ছেন।

যাত্রী ও পরিবহন চালকদের সঙ্গে কথা বলে জানা যায়, সকাল ৯টা থেকে ঢাকা-সিলেট মহাসড়কের কাঁচপুর থেকে আধুরিয়া পর্যন্ত ১২ কিলোমিটার ও এশিয়ান হাইওয়ে সড়কের কাঞ্চন ব্রিজের গোঁড়া থেকে থেকে মস্তুল পর্যন্ত ১০ কিলোমিটার দীর্ঘ এ যানজটের সৃষ্টি হয়েছে। ফলে দূরপাল্লার যাত্রী ও পরিবহন চালকরা চরম দুর্ভোগে পোহাচ্ছেন।

jagonews24

চট্টগ্রাম থেকে আসা কভার্ডভ্যানচালক তাজু মিয়া বলেন, ‘প্রতি সপ্তাহেই ট্রিপ নিয়ে রূপগঞ্জে আসা হয়। সকালে কাঁচপুর থেকে জট শুরু হয়। দুই ঘণ্টায় গাউছিয়া এলাম। ছোট ছোট ব্যবসায়ীরা ভুলতা এলাকার সড়কে ফুটপাত দখল করে দোকান নিয়ে বসেছে। এতে সড়ক সংকুচিত হয়ে পড়ায় প্রতিদিন যানজটে পড়তে হচ্ছে।’

কিশোরগঞ্জগামী বাসযাত্রী শরিফ আহম্মেদ বলেন, ‘বাড়ি যাওয়ার জন্য সকালে বের হয়েছি। কয়েক ঘণ্টা ধরে যানজটে বসে আছি।’

jagonews24

এ বিষয়ে ট্রাফিক পুলিশের ইনস্পেক্টর (টিআই) ফারুক জাগো নিউজকে বলেন, সকালে অফিস টাইম হওয়ায় সড়কে চলাচলরত যাত্রীবাহী যানবাহনে চাপ বেড়েছে। অনেক গাড়ি প্রতিযোগিতা করে গন্তব্যস্থলে আগে যাওয়ার জন্য দুই লাইন করে ওভারটেকিং করছে। ফলে যানজটের সৃষ্টি হয়েছে। সকাল থেকে ট্রাফিক পুলিশের পাশাপাশি রূপগঞ্জ থানা পুলিশ এ যানজট নিরসনে কাজ করে যাচ্ছে। আশা করি অল্প সময়ের ভেতর সড়কে যান চলাচল স্বাভাবিক হবে।

এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]