নাব্য সংকট: মাঝিকান্দি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শরীয়তপুর
প্রকাশিত: ০৯:৫১ পিএম, ২৭ জুন ২০২২

নাব্য সংকটের কারণে মাঝিকান্দি-শিমুলিয়া নৌরুটে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ।

সোমবার (২৭ জুন) রাতে বিআইডব্লিউটিসির মহাব্যবস্থাপক (মেরিন) আহমদ আলী জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মাঝিকান্দি-শিমুলিয়া ঘাটে মোটরসাইকেল পারাপারে ফেরি চালু রাখার সিদ্ধান্ত হয়েছিল। শরীয়তপুরের জাজিরার পাইনপাড়া অংশের চ্যানেল মুখে নাব্য সংকট দেখায় দেওয়ায় এ নৌপথ ফেরি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ড্রেজিংয়ের মাধ্যমে নাব্য সংকট দূর করা হবে। যতদিন নাব্য সংকট দূর না হচ্ছে ততদিন এ নৌপথে ফেরি চলাচল বন্ধ থাকবে।

বিআইডব্লিউটিসি সূত্র জানায়, সোমবার সকাল সোয়া ১০টায় ফেরি কুঞ্জলতা শিমুলিয়া ছেড়ে দুপুর আড়াইটার দিকে মাঝিকান্দি ঘাটে পৌঁছায়।

খোঁজ নিয়ে জানা যায়, ফেরি কুঞ্জলতা সকাল সোয়া ১০টার দিকে মোটরসাইকেল নিয়ে শিমুলিয়া ঘাট থেকে রওনা দেয়। ফেরি চলার আধা ঘণ্টা পর মাঝ নদীর ডুবোচরে ফেরি আটকে যায়। প্রায় ৩ ঘণ্টা চেষ্টায় ডুবোচর থেকে ফেরি বের করতে সক্ষম হয়।

মো. ছগির হোসেন/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]