টাঙ্গাইলে চাহিদার চেয়ে কোরবানির পশু বেশি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০২:৫৭ পিএম, ২৯ জুন ২০২২

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে টাঙ্গাইলে কোরবানির পশুর চাহিদা ৮১ হাজার পাঁচটি। প্রস্তুত রয়েছে ৮৭ হাজার ৯১টি। এ হিসাবে ৬ হাজার ৮৬টি পশু চাহিদার চেয়ে বেশি রয়েছে। মোট পশুর মধ্যে ষাঁড় ৪৪ হাজার ৮২৭টি, বলদ ৬ হাজার ৭টি, গাভী ৮ হাজার ২৪৭টি, মহিষ ২৩৩ টি, ছাগল ২৪ হাজার ১৮২টি, ভেড়া ৩ হাজার ৫৬৪টি ও অন্য ৩২টি।

জেলা প্রাণিসম্পদ কার্যালয় সূত্রে জানা যায়, গত ঈদুল আজহায় কোরবানির পশুর চাহিদা ছিল ৭৩ হাজার ৯৭৭টি আর প্রস্তুত ছিল ৮০ হাজার ২০০টি। চলতি বছরের চাহিদা ৮১ হাজার পাঁচটি আর প্রস্তুত আছে ৮৭ হাজার ৯১টি। এর আগে ২০২০ সালের চাহিদা ৭৩ হাজার ৫৪৭টি আর প্রস্তুত ছিল ৯০ হাজার ৫২২টি।

টাঙ্গাইলে চাহিদার চেয়ে কোরবানির পশু বেশি

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. রানা মিয়া জাগো নিউজকে বলেন, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে জেলায় কোরবানির চাহিদার চেয়ে ৬ হাজার পশু বেশি প্রস্তুত আছে। খামারি আর গৃহস্থদের লালন পালন করা পশুর প্রাথমিক তালিকায় এ সংখ্যা নির্ধারণ হলেও মাঠ পর্যায়ের হিসাবে আরও বাড়বে। প্রতিটি কোরবানির পশু হাটে ভেটেরিনারি মেডিকেল টিম দায়িত্ব পালন করবে।

আরিফ উর রহমান টগর/এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]