পাওনা টাকার জন্য বন্ধুকে ডেকে নিয়ে হত্যা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৪:৩৯ পিএম, ২৯ জুন ২০২২

পাওনা টাকা পরিশোধ না করায় বন্ধু বেশে জুয়া খেলার কথা বলে ডেকে নিয়ে হত্যা করা হয় গরু ব্যাপারী শরিফ শেখকে (৩৫)।

বুধবার (২৯ জুন) দুপুরে ফরিদপুরের পুলিশ সুপারের হলরুমে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা। এসময় অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জামাল পাশা জানান, হত্যাকাণ্ডে জড়িত শরিফ বাকাউলকে (২৬) গত মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালি থানার এসআই সেলিম মোল্যার নেতৃত্বে অভিযান চালিয়ে রহিমপুর মধ্যপাড়া হতে গ্রেফতার করা হয়। গ্রেফতার শরিফ বাকাউল একই গ্রামের মোয়াজ্জেম ওরফে মারজেম বাকাউলের ছেলে। পুলিশ হত্যাকাণ্ডের একমাত্র আসামি ও ব্যবহৃত একটি দা উদ্ধার করেছে।

এর আগে গত ২৫ জুন সকালে সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের পরমানন্দপুর গ্রামের সীমান্তবর্তী গাবির বিলের পাশে কলাবাগানে শরীফ শেখের মরদেহ পাওয়া যায়। শরীফ কৃষ্ণনগর ইউনিয়নের রহিমপুর গ্রামের নিমাই শেখের ছেলে। তিনি কাঁচামালের ব্যবসায়ী ছিলেন। কুরবানি ঈদের আগে গরু কিনে কুমিল্লা-চট্টগ্রামসহ বিভিন্নস্থানে বিক্রি করতেন।

সংবাদ সম্মেলনে জামাল পাশা বলেন, বয়সে বড় হলেও শরিফ শেখের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিলো শরীফ বাকাউলের। দিনের বেশিরভাগ সময় এক সঙ্গে কাটাতের তারা। জুয়া খেলার অভ্যাস ছিল তাদের। বিভিন্ন সময়ে শরিফ শেখের কাছ থেকে থেকে এক লাখ ৮৯ হাজার ৫০০ টাকা ধার নেন তিনি। এ টাকা পরিশোধ না করায় তাদের মাঝে কথা কাটাকাটি হলে শরীফকে খুন করার পরিকল্পনা নেয় তার বন্ধু।

সংবাদ সম্মেলনে তিনি জানান, ২৫ জুন রাত দশটার দিকে একটি চায়ের দোকান থেকে জুয়া খেলার প্রলোভন দিয়ে শরীফ শেখকে ডেকে নিয়ে যায় শরীফ বাকাউল। এরপর সেখানে সুযোগমতো পিছন থেকে দা দিয়ে কুপিয়ে তাকে হত্যা করা হয়। ধারালো দায়ের কোপে নিহত শরীফের মাথা তিন খণ্ড হয়ে যায়।

জামাল পাশা বলেন, শরীফকে এলোপাতাড়িভাবে কুপিয়ে তার মৃত্যু নিশ্চিত করে রক্তমাখা দা সিমেন্টের ব্যাগে ভরে সেখান থেকে চলে যায় খুনি শরীফ বাকাউল।

এরপর বাড়িতে এসে গামছা নিয়ে পাশের কুমার নদে কচুরি ও কাদার মধ্যে সে দা, ব্যাগ ও রক্তমাখা শার্ট ও গেঞ্জি লুকিয়ে রাখেন। শরিফ শেখের মোবাইল ফোনটি পানির মধ্যে ছুড়ে ফেলে দেন। এসব আলামতও উদ্ধার করা হয়।

এন কে বি নয়ন/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]