‘বঙ্গবন্ধু ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র দিয়েছেন, আমরা সেটি মানি’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ০১ জুলাই ২০২২
রথযাত্রা উৎসবে বক্তব্য রাখছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, বঙ্গবন্ধু ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র দিয়েছেন, আমরা সে ধর্ম নিরপেক্ষ রাষ্ট্রতে মানি। ধর্ম যার যার উৎসব সবার।

শুক্রবার (১ জুলাই) বিকেলে শহরের দেওভোগ এলাকায় রথযাত্রা উৎসবে শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির প্রাঙ্গণে এসব কথা বলেন তিনি।

গোলাম দস্তগীর গাজী বলেন, স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধু সমগ্র বাঙালিকে একত্রিত করেছিলেন। ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই এক হয়ে গিয়েছিলেন। আর ২০২২ সালে আমাদের একত্রিত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধনের মাধ্যমে।

তিনি আরও বলেন, পদ্মা সেতু হলো একটি জাতীয় চেতনা। অনেক ষড়যন্ত্র হয়েছে। বঙ্গবন্ধু কন্যা সব কিছু সহ্য করে চ্যালেঞ্জ দিয়ে বলেছিলেন, আমাদের নিজের টাকায় পদ্মা সেতু করবো। তিনি সেটা বাস্তব করে দেখিয়েছেন। তিনি বাপের বেটি। তিনি না থাকলে পদ্মা সেতু আমাদের জীবনেও হতো না। শুধু ভিত্তিপ্রস্তর স্থাপন হতো। এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেই আমাদের চলতে হতো। পদ্মা সেতুর মুখ আমরা দেখতে পেতাম না।

এসময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, পুলিশ সুপার জায়েদুল আলম, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আদিনাথ বসু তনয় প্রমুখ উপস্থিত ছিলেন।

মোবাশ্বির শ্রাবণ/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]