টেকনাফে আইস ও অর্ধলাখ ইয়াবাসহ যুবক আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১১:১৭ এএম, ০২ জুলাই ২০২২

কক্সবাজারের টেকনাফে এক কেজি ৬০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও ৫০ হাজার পিস ইয়াবাসহ এক যুবককে আটক করেছে বিজিবি। এ সময় একটি কাঠের নৌকা জব্দ করা হয়েছে।

শুক্রবার (১ জুলাই) রাত ৮টার দিকে নাফনদীর টেকনাফের উনচিপ্রাং আন নূরের ঘের এলাকায় অভিযান চালিয়ে মাদক জব্দ ও তাকে আটক করা হয় বলে জানিয়েছেন টেকনাফ-২ বিজিবি কমান্ডার লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

আটক মো. ফারুক (৩০) টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ড উনচিপ্রাংয়ের নুর আহমেদের ছেলে বলে নিশ্চিত করেছেন টেকনাফ (২ বিজিবি) অধিনায়ক।

তিনি জানান, শুক্রবার সন্ধ্যায় খবর আসে হোয়াইক্যং উনচিপ্রাং আন নূরের ঘের এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে পারে। এ তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর আওতাধীন উনচিপ্রাং বিওপির একটি চোরাচালান প্রতিরোধ টহল দল সংশ্লিষ্ট বেড়িবাঁধ ও কেওড়া বাগানে অবস্থান নেই। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একজন ব্যক্তি একটি কাঠের নৌকায় মিয়ানমার থেকে শূন্য লাইন অতিক্রম করলে বিজিবির টহলদল নৌকাসহ তাকে আটক করে।টহল দল নৌকাটি তল্লাশি করে ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

পরবর্তীতে আটক ফারুকের দেওয়া তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর থেকে ভারপ্রাপ্ত অপারেশন অফিসারের নেতৃত্বে রাত সাড়ে ১০টার সময় একটি বিশেষ টহল দল হ্নীলা ওয়াবরাং এলাকায় তল্লাশি অভিযান চালায়।

অভিযানে বেড়িবাঁধের পাশে মাটির নিচে বিশেষভাবে লুকায়িত অবস্থায় একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ব্যাগের ভেতর থেকে এক কেজি ৬০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও আরও ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত কাঠের নৌকা হ্নীলা শুল্ক কার্যালয়ে জমা করে আটকের বিরুদ্ধে মাদক বহন ও পাচারের দায়ে মামলা করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান বিজিবির ওই কর্মকর্তা।

সায়ীদ আলমগীর/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]