কর্ণফুলীতে ডুবে যাওয়ার সময় হরিণ শাবক উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ১২:২৯ পিএম, ০৩ জুলাই ২০২২
হরিণ শাবকটি উদ্ধার করেন কৃষক এনামুল হক বাচ্চু

রাঙ্গামাটির কাপ্তাইয়ে কর্ণফুলী নদীতে ডুবে যাওয়ার সময় একটি হরিণ শাবক উদ্ধার করেছেন স্থানীয় কৃষক এনামুল হক বাচ্চু।

শনিবার (২ জুলাই) সন্ধ্যায় সীতাঘাট এলাকা থেকে শাবকটিকে উদ্ধার করা হয়। রাতে পাহাড়ের গভীর অরণ্যে শাবকটি অবমুক্ত করে বন বিভাগ।

বাচ্চু জানান, তিনি তার বাগানে কাজ করার সময় হঠাৎ কুকুরের চিৎকার শুনে দ্রুত ছুটে যান। দেখেন, কর্ণফুলী নদীতে পার্শ্ববর্তী বন থেকে আসা একটি হরিণ শাবক পানিতে ডুবে যাচ্ছিল। তাৎক্ষণিক তিনি নৌকা নিয়ে হরিণটিকে জীবিত উদ্ধার করেন। পরে পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগ কাপ্তাই রেঞ্জের রামপাহাড় বন বিটে খবর দেন এবং নিজ উদ্যোগে বনবিট অফিসে হরিণটিকে পৌঁছে দেন। বিট কর্মকর্তা মাসুদ আলমের উপস্থিতিতে শাবকটিকে সীতাপাহাড় গভীর অরণ্যে শনিবার রাতে অবমুক্ত করা হয়েছে।

কর্ণফুলীতে ডুবে যাওয়ার সময় হরিণ শাবক উদ্ধার

এ বিষয়ে কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদ জাগো নিউজকে বলেন, কৃষক এনামুল বাচ্চু বন্যপ্রাণীর প্রতি যে মায়া দেখালো তা আসলেই অনেক প্রশংসনীয়। এজন্য কাপ্তাই বনবিভাগ থেকে তাকে অনেক ধন্যবাদ। কৃষক বাচ্চুর মতো আমাদের সবাইকে বন্যপ্রাণী সুরক্ষায় এগিয়ে আসতে হবে।

এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]