সাতক্ষীরার নওয়াবেকি-পাখিমারা খেয়াঘাটে ফেরি উদ্বোধন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ০৩ জুলাই ২০২২
খোলপেটুয়া নদীতে ফেরি চলাচলের উদ্বোধন করেন স্থানীয় এমপি এস এম জগলুল হায়দার

বহুদিনের স্বপ্ন পূরণ হলো সাতক্ষীরা উপকূলের শ্যামনগর উপজেলার সুন্দরবন সংলগ্ন দুই দ্বীপ ইউনিয়ন পদ্মপুকুর ও গাবুরাবাসীর। খোলপেটুয়া নদীর নওয়াবেকি থেকে পাখিমারা খেয়াঘাটে রোববার (৩ জুলাই) শুরু হয়েছে ফেরি চলাচল। এর ফলে ফেরি পার হয়ে সহজে সড়কপথে যুক্ত হতে পারবেন এই দুই দ্বীপ ইউনিয়নের লক্ষাধিক মানুষ।

রোববার বেলা ১১টায় আনুষ্ঠানিকভাবে গাড়ি পারাপারের মাধ্যমে ফেরিঘাটের উদ্বোধন করেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার।

এসময় তিনি বলেন, যত দ্রুত সম্ভব এখানে একটি ব্রিজ নির্মাণ করার জন্য পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে ডিও লিটার পাঠিয়েছি। চেষ্টায় আছি, দ্রুত এখানে ব্রিজটি নির্মাণ করা হবে। আপাতত ফেরি চলাচলের মাধ্যমে উপকূলের মানুষ সহজে সড়ক পথে চলাচল করতে পারবে। এছাড়া দুর্যোগকালীন সময়ে উপকূলের মানুষকে দ্রুত উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে আনা যাবে।

সাতক্ষীরা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আজম শেখ বলেন, প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে এই ফেরিঘাট নির্মাণ করা হয়েছে। এছাড়া সড়ক সংস্কার ও নতুন সংযোগ সড়ক নির্মাণের কাজ অব্যাহত রয়েছে। আগামীতে এই পথে খুলনার কয়রা উপজেলাকে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

এসময় শ্যামনগর উপজেলা চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তানজিল্লুর রহমান, শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আহসানুর রহমান রাজীব/এমআরআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]