লক্ষ্মীপুরে বৃদ্ধ নিখোঁজ, পরিবারের দাবি ‘অপহরণ’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৮:১৬ পিএম, ০৩ জুলাই ২০২২

লক্ষ্মীপুরে বাড়ি থেকে বের হয়ে ৮ দিন ধরে নিখোঁজ রয়েছেন জাকির হোসেন (৬২) নামের এক বৃদ্ধ। পরিবারের দাবি, জমি-সংক্রান্ত বিরোধের জের ধরে তাকে অপহরণ করা হয়েছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

রোববার (৩ জুলাই) দুপুরে আবদুল মজিদ নামের এক রিকশাচালকের বিরুদ্ধে জাকিরের স্ত্রী আমেনা বেগম ও ছেলে সজিব হোসেন এ অভিযোগ তোলেন। জাকির ও আবদুল মজিদ সম্পর্কে আপন ভাই।

নিখোঁজ জাকির সদর উপজেলার মান্দারী ইউনিয়নের উত্তর দুর্গাপুর গ্রামের গাইনের বাড়ির বাসিন্দা। তিনি ৩ মেয়ে ও ২ ছেলের বাবা।

স্থানীয়রা জানান, জাকির ভালো মানুষ। তিনি হারিয়ে যাওয়ার কথা নয়। হঠাৎ করে তার নিখোঁজের ঘটনা রহস্যজনক। তাকে খুঁজে পেতে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন তারা।

জাকিরের ছেলে সজিব হোসেনসহ স্বজনরা জানান, প্রায় সাড়ে তিন লাখ টাকা দিয়ে বাড়ির সামনেই মজিদের কাছ থেকে তারা ১ শতাংশ জমি কেনেন। পাঁচ বছর আগে মজিদ পার্শ্ববর্তী অন্য একজনের কাছে ওই জমি বিক্রি করেন। বিষয়টি তাদের জানা ছিল না। সম্প্রতি তারা ওই জমিতে ঘর করতে গেলে জমির অন্য ক্রেতারা বাধা দেন। পরে বিষয়টি মীমাংসার জন্য থানা ও ইউপি চেয়ারম্যানের কার্যালয়ে সালিশ হয়। কিন্তু ঘটনাটি মীমাংসা হয়নি। এরমধ্যেই ২৪ জুন রাত থেকে নিখোঁজ হন জাকির আলী। পরদিন তার মা আমেনা চন্দ্রগঞ্জ থানায় একটি জিডি করেন।

জাকিরের স্ত্রী আমেনা বেগম বলেন, মজিদ হুমকি দিয়েছেন তার স্বামীকে গুম করবেন। তার স্বামী কোথায় আছেন তিনিই জানেন। স্বামীকে ফিরে পেতে পুলিশ প্রশাসনের সহযোগিতা চান আমেনা।

জানতে চাইলে আবদুল মজিদ বলেন, ‘নিখোঁজ হওয়ার পর থেকে আমি নিজেই ভাইয়াকে খুঁজছি। আমি রিকশা চালিয়ে ভাত খাই। জমি নিয়ে বিরোধ থাকতে পারে, কিন্তু ভাইকে অপহরণ বা গুম করার মতো খারাপ কাজ আমি করিনি। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলা হচ্ছে।’

এ বিষয়ে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, এ ঘটনায় থানায় জিডি করা হয়েছে। তবে বৃদ্ধ জাকিরকে এখনো খুঁজে পাওয়া যায়নি। আমাদের কাছে অপহরণের অভিযোগ করা হয়নি।

কাজল কায়েস/এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]