খুলে দেওয়া হলো নলকা সেতুর ঢাকামুখী লেনও

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৩:৩২ পিএম, ০৪ জুলাই ২০২২

আসন্ন ঈদে উত্তরবঙ্গের মানুষের ঘরে ফেরা নির্বিঘ্ন করতে সিরাজগঞ্জে নবনির্মিত নলকা সেতুর ঢাকাগামী লেনটিও খুলে দেওয়া হয়েছে। নেলটি খুলে দেওয়ার কারণে উত্তরের ২২ জেলার মানুষের কর্মস্থলে ফিরতে যানজটের ভোগান্তি কমার সঙ্গে সঙ্গে সহজ হবে ঈদযাত্রাও।

সোমবার (৪ জুলাই) সকালে জনসাধারণ ও যানবাহন চলাচলের জন্য ওই সেতুর ঢাকামুখী লেনটি খুলে দেওয়া হয়।

এসময় সাসেক-২ এর প্রজেক্ট ম্যানেজার মো. এখলাস উদ্দিন ও হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ঈদুল ফিতরের আগে চলতি বছরের ২৫ এপ্রিল নবনির্মিত নলকা সেতুর উত্তরবঙ্গগামী লেনটি খুলে দেওয়া হয়েছিল। এতে অন্যান্য বছরের চেয়ে গত ঈদে ঘরে ফেরা মানুষের ঈদযাত্রা অনেকটা ভোগান্তিমুক্ত ছিল।

সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. জাহিদুর রহমান জাগো নিউজকে বলেন, সড়ক ও জনপথ বিভাগের সচিবের নির্দেশে নবনির্মিত নলকা সেতুর ঢাকাগামী লেনটি খুলে দেওয়া হয়েছে।

siraj

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি লুৎফর রহমান বলেন, সোমবার নলকা নবনির্মিত সেতুর ঢাকাগামী লেনটিও খুলে দেওয়ায় হয়েছে। এই লেনটি খুলে দেওয়ায় ঈদুল ফিতরের মতো কোরবানির ঈদেও হাটিকুমরুল গোলচত্বর এলাকাসহ হাইওয়ে থানার আওতাভুক্ত রাস্তায় কোনো যানজট হবে না।

তিনি আরও বলেন, গত ঈদের মতো এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মঙ্গলবার (৫ জুলাই) থেকে মহাসড়কে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।

সিরাজগঞ্জ ট্রাফিক পরিদর্শক সালেকুজ্জামান খান জানান, ঈদে ঘরেফেরা মানুষের যাত্রা সুন্দর ও নিরাপদ করতে এরই মধ্যে জেলা ট্রাফিক বিভাগ ও জেলা পুলিশের ৫৬৭ জন সদস্য মোতায়েন করা হয়েছে। তারা সোমবার সকাল ৬টা থেকে মহাসড়কে দায়িত্ব পালন করছেন।

এমআরআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]