চাপ থাকলেও ভোগান্তি ছাড়াই পদ্মা পাড়ি কর্মমুখী মানুষের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ১০:৫৪ এএম, ১৫ জুলাই ২০২২

 

দৌলতদিয়া ঘাটে আজও কর্মস্থলে ফেরা মানুষের চাপ অব্যাহত রয়েছে। তবে যানবাহনের কোনো সারি নেই সিরিয়াল। ফলে ভোগান্তি ছাড়াই পদ্মা পাড়ি দিচ্ছেন যাত্রীরা। নির্বিঘ্নে পার হচ্ছে যানবাহনও।

শুক্রবার (১৫ জুলাই) সকালে ঘাটে গিয়ে এমন চিত্র দেখা যায়। বেলা বাড়ার সঙ্গ সঙ্গে যাত্রী ও যানবাহনের চাপ বাড়বে বলে ধারণা সংশ্লিষ্টদের।

jagonews24

ঘাট সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঈদের ছুটি শেষে চাপ বেড়েছে যাত্রী ও যানবাহনের। ফলে পর্যাপ্ত সংখ্যক ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার হচ্ছে। অপেক্ষা ছাড়াই যানবাহনগুলো ফেরির নাগাল পাচ্ছে। শনিবার পর্যন্ত ঢাকামুখী যাত্রী ও যানবাহনের চাপ থাকবে।

ঢাকামুখী যাত্রী আলী হোসেন, জাহাঙ্গীর মিয়াসহ কয়েকজন বলেন, ‘গরম ও ধাক্কাধাক্কি থেকে বাঁচতে সকাল সকাল রওনা হয়েছি। সড়কে ও ঘাটে কোনো ভোগান্তি হয়নি। ঈদরে আগে ভালোভাবে বাড়ি গিয়েছিলাম। এখন আবার ভালোভাবেই ঢাকায় ফিরছি।’

jagonews24

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক শিহাব উদ্দিন জাগো নিউজকে বলেন, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬ ফেরি চলাচল করছে। এরমধ্যে বড় রো রো ফেরি ৯টি, ছোট ইউটিলিটি ছয়টি ও ঢাকা ফেরি একটি। গত ২৪ ঘণ্টায় দৌলতদিয়া ঘাট ব্যবহার করে নদী পার হয়েছে ৩ হাজার ৪২৯টি যানবাহন। এরমধ্যে বাস ৭২১টি, ট্রাক ৫০৫টি, ছোট গাড়ি ১ হাজার ৪২১টি ও মোটরসাইকেল ৭৮২টি।

রুবেলুর রহমান/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।