দাম বৃদ্ধির ঘোষণার সঙ্গে সঙ্গেই তেল কেনার হিড়িক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ১১:৩৮ পিএম, ০৫ আগস্ট ২০২২

অডিও শুনুন

দাম বাড়ানোর ঘোষণার সঙ্গে সঙ্গেই সাতক্ষীরায় পেট্রলপাম্পে ভিড় করছেন ভোক্তারা। তেলের নতুন দাম নির্ধারণের কারণে শুক্রবার (৫ আগস্ট) রাত ১০টার দিকে শহরের নিউমার্কেট মোড়ের এবি খান পেট্রলপাম্পসহ বেশ কিছু পাম্পে তেল কিনতে সাধারণ ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

পাম্পে তেল কিনতে আসা রাকিবুল ইসলাম বলেন, কাল থেকে (শুক্রবার রাত ১২টার পর) তেলের দাম বৃদ্ধি করা হয়েছে। এজন্য আজ গাড়ির ট্যাংক ফুল করে নিচ্ছি। তবে তেলের দাম এত বাড়ানো উচিত হয়নি।

শরিফুল ইসলাম নামে আরও একজন জাগো নিউজকে বলেন, তেলের দাম বৃদ্ধি করা হয়েছে, এজন্য আমি তেল কিনতে এসেছি। লাইনে দাঁড়িয়ে আছি, কিন্তু তেল পাবো কি না জানি না।

আজ না হয় কম দামে তেল কিনছেন, শেষ হয়ে গেলে তো বেশি দামেই কিনতে হবে নাকি- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, গাড়ির ট্যাংক ফুল করে যতটুকু টাকা সাশ্রয় করা যায়, তটুকুই করছি। বেশি দামে কিনলে কিনতে হবে, কিছু তো করার নেই। তবে তেলের দাম এত বেশি বৃদ্ধি করা উচিৎ হয়নি।

শহরের নিউ মার্কেট মোড়ের এ বি খান পেট্রলপাম্পের ম্যানেজার শুভ্র ইসলাম জাগো নিউজকে বলেন, রাত ১২টা পর্যন্ত আগের দামে তেল বিক্রি করবো। ১২টার পর সরকার নির্ধারিত রেটে তেল বিক্রি করবো।

তিনি বলেন, তেল কিনতে আসা বেশিরভাগই মোটরসাইকেল, তেল দিতে হিমশিম খেতে হচ্ছে আমাদের। পাম্পের যতটুকু তেল আছে হয়তো আর কিছুক্ষণের মধ্যে শেষ হয়ে যাবে।

বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। শুক্রবার রাত ১২টা থেকে এটি কার্যকর হবে। নতুন দাম অনুযায়ী ডিজেল ও কেরোসিন লিটার ১১৪ টাকা, অকটেন ১৩৫ এবং পেট্রল লিটার ১৩০ টাকা করা হয়েছে।

আহসানুর রহমান রাজীব/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]