দোকানঘর উচ্ছেদ, ২০ বছর পর সরকারি রাস্তা উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ০৬ আগস্ট ২০২২

ফরিদপুরের সালথায় ২০ বছর পর প্রভাবশালীর দখল থেকে সরকারি রাস্তা উদ্ধার করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৬ আগস্ট) বিকেলে সালথা বাজারের হাইস্কুল রোডে এলাকায় এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. তাছলিমা আকতার।

স্থানীয় সূত্রে জানা যায়, সালথা বাজারের সরকারি রাস্তা দখল করে দোকানঘর নির্মাণ করে স্থানীয় ভাওয়াল গ্রামের মৃত রহমান মুন্সির ছেলে জাফর মুন্সি দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। ১৫ থেকে ২০ বছর ধরে সরকারি রাস্তা দখল করে দোকানঘর নির্মাণের কারণে মানুষ-জনের চলাফেরা খুবই কষ্টকর হয়ে পড়ে। বছর খানেক আগে সালথার তৎকালীন ইউএনও মোহাম্মদ হাসিব সরকার ওইসব দোকানঘর বন্ধ করে দেন।

jagonews24

দীর্ঘদিন বন্ধ থাকার পর জাফর মুন্সি পুনরায় নিজের ইচ্ছা মতো দোকান খুলে ভাড়া দেন। পরবর্তী প্রশাসন অবৈধ স্থাপনা উচ্ছেদের উদ্যোগ নেয়।

এ বিষয়ে দোকানঘরের মালিক জাফর মুন্সি জাগো নিউজকে বলেন, ‘এটা আমার ক্রয়কৃত সম্পত্তি। তবে কিছু সরকারি সম্পত্তিও রয়েছে। আমার দলিল ও পিট দলিল রয়েছে। আমি সালথার সাবেক ইউএনওর অনুমতি নিয়েই পুনরায় দোকান খুলেছি।’

এ বিষয়ে ইউএনও মোছা. তাছলিমা আকতার জাগো নিউজকে বলেন, সার্ভেয়ার দিয়ে জমির মানচিত্র পরিমাপ করে দেখা যায় সরকারি রাস্তার ওপর দোকানঘর নির্মাণ করা হয়। ফলে বাজার দিয়ে চলাচল করতে মানুষের খুব কষ্ট হয়। এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রশাসন ওই অবৈধ স্থাপনা উচ্ছেদ করে। পর্যায়ক্রমে বেদখল হওয়া সব সরকারি জমি উদ্ধার করা হবে।

এন কে বি নয়ন/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]