৫২ শতাংশ ভাড়া বাড়িয়ে রাঙ্গামাটিতে অটোরিকশা চলাচল শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০২:২১ পিএম, ০৭ আগস্ট ২০২২

তেলের দাম বৃদ্ধির কারণে ৫২ শতাংশ ভাড়া বাড়ানো হয়েছে রাঙ্গামাটি শহরের অভ্যন্তরীণ একমাত্র পরিবহন অকটেন চালিত অটোরিকশার। জেলা প্রশাসন থেকে ভাড়া নির্ধারণ করায় দীর্ঘ ২৭ ঘণ্টা পর এই যান চলাচল শুরু হয়েছে।

রোববার (৭ আগস্ট) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত দেন জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

সভা থেকে জানানো হয়, রাঙ্গামাটির অভ্যন্তরীণ একমাত্র পরিবহন এই অটোরিকশা। তেলের দাম বৃদ্ধিকে কেন্দ্র করে শনিবার যাত্রী ও পরিবহন শ্রমিকদের মধ্যে ভাড়া নিয়ে বাগবিতণ্ডায় এ পরিবহন বন্ধ থাকে। তাই জরুরি সভায় সিদ্ধন্ত মোতাবেক তেলের দাম বিবেচনা করে ৫২ শতাংশ ভাড়া বৃদ্ধি করা হয়েছে।

সভা থেকে আরও জানানো হয়, শহরের অভ্যন্তরীণ ভাড়া বিবেচনায় ৮ টাকার ভাড়া ১০ টাকা, ১২ টাকার ভাড়া ১৫ টাকা, ২০ টাকার ভাড়া ২৫ টাকা, ২৪ টাকার ভাড়া ৩০ টাকা করে নতুন ভাড়া নির্ধারণ করা হয়েছে।

সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, রাঙ্গামাটি শহরে একমাত্র অভ্যন্তরীণ পরিবহন অটোরিকশা হওয়ায় আমাদের সবাইকে সে বিষয়ে বিবেচনা করে কাজ করতে হবে। কোনো ধরনের বিশৃঙ্খলা সহ্য করা হবে না। আমাদের একে অন্যের কথা বিবেচনা করতে হবে এবং সুবিধা-অসুবিধা বুঝতে হবে।

এ সময় সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহাঙ্গীর হোসেন, পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, বিআরটিএ সহকারী পরিচালক প্রকৌ. আতিকুর রহমান, রাঙ্গামাটি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদার, সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু, আদিবাসী অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি বিপাশ চাকমা প্রমূখ।

এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।