নকল কাঁচামালে তৈরি প্রসাধনী ব্র্যান্ডের নামে বিক্রি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ০৯ আগস্ট ২০২২
কারখানায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত

নকল কাঁচামালে তৈরি প্রসাধনী ব্র্যান্ডের নামে বিক্রির অপরাধে পাবনার সাঁথিয়ায় এক কারখানা মালিকের ছয় মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি তাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (৯ আগস্ট) সকালে উপজেলার শশদিয়া গ্রামে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. মনিরুজ্জামান। দণ্ডপ্রাপ্ত কারখানার মালিক কাবিল হোসেন (৪৫) শশদিয়া গ্রামের বাসিন্দা।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, কাবিল হোসেন তার বাড়িতে একটি ভেজাল প্রসাধনী কারখানা গড়ে তুলেন। তিনি ঢাকা থেকে ভেজাল ও নিম্নমানের কাঁচামাল কিনে আনতেন। সেগুলো নিজ কারখানায় এনে ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরি করতেন। তিনি দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের প্রসাধনী কোম্পানির নাম ব্যবহার করে মোড়কজাত করতেন। সেগুলোতে নকল লেবেল ও লোগো ব্যবহার করে বাজারজাত করতেন। এতে ক্রেতারা প্রতারিত হয়ে আসছিলেন। গোপন সংবাদে বিষয়টি জানতে পেরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম ফোর্সসহ উপস্থিত ছিলেন। জব্দকৃত নকল প্রসাধনী ও প্রসাধনী তৈরির সামগ্রী সবার উপস্থিতিতে ধ্বংস করা হয়।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম জাগো নিউজকে বলেন, দণ্ডিত ব্যক্তিকে জেলহাজতে পাঠানোর প্রস্তুতি চলছে।

আমিন ইসলাম জুয়েল/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।