৯ ঘণ্টা পর সাতক্ষীরা থেকে ছাড়া হলো দূরপাল্লার বাস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৮:৪৭ এএম, ১০ আগস্ট ২০২২

দুই জেলার মালিক সমিতির দ্বন্দ্বে ৯ ঘণ্টা বন্ধ থাকার পর সাতক্ষীরা থেকে দূরপাল্লার বাস চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার (৯ আগস্ট) বিকেল তিনটা থেকে বাস চলাচল স্বাভাবিক হয়।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন সাতক্ষীরা বাস মিনিবাস মালিক সমিতির আহ্বায়ক সাইফুল করিম সাবু।

সাইফুল করিম সাবু বলেন, সোমবার যশোরে সাতক্ষীরার পরিবহন কাউন্টারে তালা লাগিয়ে দেন যশোর মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতারা। সে কারণে সাতক্ষীরা থেকে পরিবহন বন্ধ করে দিয়েছেন মালিকরা। গত ৫ আগস্ট শ্যামনগরে শ্রমিকদের সঙ্গে মারামারির ঘটনা ঘটে। তখন শ্যামনগরের উচ্ছৃঙ্খল শ্রমিকরা যশোরের গাড়ি শ্যামনগর যেতে নিষেধ করেন। নিষেধাজ্ঞা উপেক্ষা করলে যশোরের গাড়ি কালিগঞ্জে আটকে দেন শ্রমিকরা। পরে ছেড়েও দেন।

তিনি বলেন, সেই ইস্যুকে কেন্দ্র করে যশোর মালিক সমিতি ও শ্রমিক নেতারা যশোরে থাকা সাতক্ষীরার পরিবহন কাউন্টারগুলোতে তালা লাগিয়ে দেন। সে কারণে পরিবহন মালিকরা গাড়ি চলাচল বন্ধ রাখেন। যশোরের মালিক সমিতির নেতার আমাদের ওপর জুলুম নির্যাতন করছেন। সাতক্ষীার মালিকদের গাড়ি চলাচলে বাধা দিচ্ছেন। আমরা প্রশাসনের সঙ্গে আলোচনা করে ৪৮ ঘণ্টার সময় দিয়েছি। দ্রুত আমাদের দাবি মেনে নিয়ে এই সমস্যার সমাধান না করা হলে আমরা আবারো ধর্মঘটে যাব।

মঙ্গলবার (৯আগস্ট) সকাল থেকে বন্ধ থাকে সাতক্ষীরা থেকে ঢাকাসহ দূরপাল্লার বাস। এতে চরম বিপাকে পড়েন দূরপাল্লার বাসযাত্রীরা। দুই জেলার মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের বিরোধকে কেন্দ্র করে সাতক্ষীরা থেকে সকল দূরপাল্লার গণপরিবহন চলাচল বন্ধ হয়ে যায়। ওইদিন সকাল ৬টা থেকে বিকেল তিনটা পর্যন্ত কোনো পরিবহন সাতক্ষীরা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়নি।

সাতক্ষীরা দূরপাল্লার পরিবহন মালিক সমিতির সভাপতি তাহমিদ হোসেন চয়ন জাগো নিউজকে বলেন, যশোর ও সাতক্ষীরার বাস-মিনিবাস মালিক সমিতি ও শ্রমিকদের দ্বন্দ্বের কারণে আমাদের পরিবহন বন্ধ করে দেওয়া হয়। প্রশাসনের হস্তক্ষেপে আলোচনার মাধ্যেমে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে। আপাতত বিকেল থেকে বাস চলাচল করছে।

আহসানুর রহমান রাজীব/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।