বঙ্গবন্ধুর কবর জিয়ারত করতে হেঁটে টুঙ্গিপাড়া যাচ্ছেন মোস্তফা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৯:২৮ এএম, ১০ আগস্ট ২০২২

ময়মনসিংহের ফুলপুর থেকে হেঁটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারত করতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন মো. মোস্তফা নামের (৭৫) এক বৃদ্ধ।

সোমবার (৮ আগস্ট) বিকেল ৩টার দিকে ফুলপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে মহাসড়ক দিয়ে হেঁটে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হন তিনি। মঙ্গলবার (৯ আগস্ট) রাত ৯টা পর্যন্ত হেঁটে জেলার ভালুকা উপজেলার ভরাডোবা বাজার পর্যন্ত পৌঁছান। সেখানেই রাতযাপন করেন।

মোস্তফা ফুলপুর উপজেলার পয়ারী ইউনিয়নের সাহাপুর গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে। তিনি ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য।

বঙ্গবন্ধুর কবর জিয়ারত করতে হেঁটে টুঙ্গিপাড়া যাচ্ছেন মোস্তফা

বুধবার (১০ আগস্ট) সকালে মোস্তফা মিয়ার ছেলে মো. মনিরুজ্জামান বলেন, বাবা ফজরের নামাজ পড়ে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে ভালুকা থেকে রওনা দিয়েছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা থেকেই হেঁটে তার কবর জিয়ারত করতে যাচ্ছেন বাবা।

বঙ্গবন্ধুর কবর জিয়ারত করতে হেঁটে টুঙ্গিপাড়া যাচ্ছেন মোস্তফা

এলাকায় প্রচার রয়েছে- ১৯৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর থেকে আওয়ামী লীগ নেতা মোস্তফা জুতা পরতেন না। দীর্ঘ ২৫ বছর বছর তিনি জুতা না পরে কাটিয়েছেন। এমনকি তিনি খালি পায়ে বিয়েও করতে গিয়েছিলেন। পরবর্তীতে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের বিচারের রায় ঘোষিত হলে ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনের পাঁচবারের সংসদ সদস্য ভাষা সৈনিক মরহুম এম শামছুল হক তাকে জুতা কিনে দেন।

মঞ্জুরুল ইসলাম/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।