গাজীপুরে শ্রমিক কলোনিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ২০০ ঘর পুড়ে ছাই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৯:১৬ পিএম, ১২ আগস্ট ২০২২

গাজীপুর মহানগরীর ভোগড়া পেয়ারা বাগান এলাকায় একটি শ্রমিক কলোনিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কলোনির দুই শতাধিক ঘর সম্পূর্ণরূপে পুড়ে গেছে।

শুক্রবার (১২ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কলোনির একটি ঘর থেকে আগুনের সূত্রপাত হয়।

স্থানীয় ভাড়াটিয়া রিয়াজুল করিম বলেন, ভোগড়া দক্ষিণপাড়া (পেয়ারা বাগানের পাশে) এলাকায় লেহাজ উদ্দিনের মালিকানাধীন পাশাপাশি তিনটি টিনশেডের ভাড়া বাড়িতে ছোট ছোট অসংখ্য ঘর রয়েছে। উত্তর দিকের একটি ঘর থেকে আগুনের সূত্রপাত। পরে তা আশপাশের ঘরগুলোতে দ্রুত ছড়িয়ে পড়ে এবং নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। তখন এলাকার লোকজন স্থানীয় ফায়ার সার্ভিসে খবর দিয়ে আগুন নেভানোর চেষ্টা চালান। আগুনে দুই শতাধিক ঘর ও ঘরে থাকা মালামাল সম্পূর্ণ পুড়ে গেছে।

জয়দেবপুর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. তাশাররফ হোসেন জানান, আগুনের খবর পেয়ে সন্ধ্যা ৬টা ৫৫মিনিটে জয়দেবপুর ফায়ার স্টেশন থেকে তিনটি ও টঙ্গী ফায়ার স্টেশন থেকে দুটি ইউনিটের কর্মীরা বের হয়ে যান। ঘটনাস্থলে পৌঁছে ৭টা ৫৫ মিনিটে তারা আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে তিন সারিতে থাকা টিনশেড বাড়ির অসংখ্য ঘর পুড়ে গেছে।

jagonews24

তিনি আরও বলেন, তাৎক্ষণিকভাবে ঘরের সংখ্যা, আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা সম্ভব হয়নি। বিস্তারিত পরে জানা যাবে। আগুনে কোনো হতাহতের খবরও জানা যায়নি।

স্থানীয় বাসিন্দা শফিকুল ইসলাম জানান, অগ্নিকাণ্ডের সময় প্রচুর কোলো ধোঁয়ায় আকাশ ছেয়ে যায়। আগুন আতংকে আশপাশের বাড়ির লোকজন দিগ্বিদিক ছোটাছুটি শুরু করেন। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের গাড়ি যাওয়ার মধ্যে পর্যাপ্ত রাস্তা না থাকায় আগুন নেভাতে দমকলকর্মীদের বেগ পেতে হয়েছে।

তিনি আরও জানান, শুক্রবার ছুটির দিন থাকায় প্রায় সব শ্রমিকরাই বাসায় ছিলেন। হুড়োহুড়ি করে বের হতে গিয়ে বেশ কয়েকজন ভাড়াটিয়া আহত হয়েছেন।

আমিনুল ইসলাম/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।