বরিশালে ছোটমণি নিবাসে গেলো দুই শিশু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৯:৩০ পিএম, ১৩ আগস্ট ২০২২

বরিশালের আগৈলঝাড়া বিভাগীয় বেবি হোমে (ছোটমণি নিবাস) দুই নবজাতককে হস্তান্তর করা হয়েছে। শনিবার (১৩ আগস্ট) দুপুরে তাদের বেবি হোমে হস্তান্তর করা হয়।

এর আগে ভোলার সুপারি বাগান থেকে উদ্ধার নবজাতক ও বরগুনায় ধর্ষণের ফলে কিশোরীর গর্ভে জন্ম নেওয়া শিশু তাইয়েবাকে উদ্ধার করা হয়।

এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা জানান, দুই শিশুকে গ্রহণ করা হয়েছে। তাদের লালন-পালন ও যত্ন নিতে স্টাফদের নির্দেশ দেওয়া হয়েছে।

সমাজসেবা অধিদপ্তরের বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ জানান, বরগুনার ফুলচলুয়া গ্রামের সানু ফকিরের ছেলে মো. জহিরুল ১৬ বছর বয়সী কিশোরীকে ধর্ষণ করেন। এ ঘটনায় মামলা করা হয়। আদালতে বিচার চলাকালে কিশোরী মেয়ে সন্তানের জন্ম দেয়। পরে মামলার রায়ে শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান ২০২০ সালের ৯ জানুয়ারি জহিরুলকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেন। জহিরুল বেকার থাকায় ওই টাকা তার বাবার কাছ থেকে আদায় করে কিশোরীকে পরিশোধের আদেশ দেওয়া হয়। একই সঙ্গে কিশোরীর সন্তান তাইয়েবার বিয়ে না হওয়া পর্যন্ত সরকার থেকে ভরণ পোষণের দায়িত্ব গ্রহণের আদেশ দেওয়া হয়।

আদালতের আদেশের পর ওই কিশোরী বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমানের কাছে শিশু তাইয়েবার ভরণ পোষণের দায়িত্ব গ্রহণের আবেদন করে। তার আবেদনের প্রেক্ষিতে বিভাগীয় বেবি হোমে তাকে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ জানান, সকালে ভোলার বোরহানউদ্দিন উপজেলার টবগী ইউনিয়নের দালালপুর গ্রামের একটি সুপারি বাগান থেকে এক ছেলে নবজাতককে পুলিশ উদ্ধার করে। পরে ওই শিশুকে বেবি হোমে হস্তান্তর করা হয়েছে।

সাইফ আমীন/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।