ভোলা-ঢাকা রুটে লঞ্চ ভাড়া: ডেক ৫৪৭, ডাবল কেবিন ৪৩৭৬ টাকা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ১০:১৭ পিএম, ১৬ আগস্ট ২০২২
ফাইল ছবি

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে সারাদেশের মতো ঢাকা-ভোলার সব রুটের লঞ্চ ভাড়া বেড়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) সন্ধ্যায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল (যাপ) সংস্থার এক নোটিশে এই বর্ধিত ভাড়া দেখা গেছে।

যাপের নোটিশ অনুযায়ী, ঢাকা-ভোলা-খেয়াঘাট ১৯৫ কিলোমিটার দূরত্বে লঞ্চের ডেকে ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫৪৭ টাকা, সিঙ্গেল কেবিন ২ হাজার ১৮৮ টাকা ও ডাবল কেবিন ভাড়া ৪ হাজার ৩৭৬ টাকা। এছাড়া ঢাকা-চরফ্যাশনের বেতুয়া রুটের ২৪৬ কিলোমিটার দূরত্বে ডেকে ৬৮০ টাকা, সিঙ্গেল কেবিন ২ হাজার ৭২০ ও ডাবল কেবিন ৫ হাজার ৪৪০ টাকা।

এছাড়া ঢাকা-বোরহানউদ্দিন রুটের ১৯৩ কিলোমিটার দূরত্বে ডেকে ৫৪২ টাকা, সিঙ্গেল কেবিন ২ হাজার ১৬৮ ও ডাবল কেবিন ৪ হাজার ৩৩৬ টাকা, ঢাকা-দৌলতখান রুটের ১৭৯ কিলোমিটার দূরত্বে ডেকে ৫০৫ টাকা, সিঙ্গেল কেবিন ২ হাজার ২০ ও ডাবল ৪ হাজার ৪০ টাকা, ঢাকা-লালমোহন রুটের ২০১ কিলোমিটার দূরত্বে ডেকে ভাড়া ৫৬৩ টাকা, সিঙ্গেল কেবিন ২ হাজার ২৫২ ও ডাবল কেবিন ভাড়া ৪ হাজার ৫০৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

jagonews24

এদিকে, ঢাকা-ভোলা রুটের যাত্রী মো. আরিফ উদ্দিন রনি, আবু তাহের ও মো. সোহেল জানান, নতুন তালিকা অনুযায়ী লঞ্চ মালিকরা যদি ভাড়া নেয় তাহলে সাধারণ যাত্রীদের কাছে তা কষ্টসাধ্য হয়ে পড়বে।

তবে ভোলা-ঢাকা রুটের চলাচলকারী এমভি ভোলা লঞ্চের মালিক মো. আসিফ আলতাফ জাগো নিউজকে বলেন, জ্বালানি তেলের দাম বাড়ানোর আগে আমাদের লঞ্চের ডেকে ভাড়া ছিল ৩০০ টাকা, সিঙ্গেল কেবিন ১ হাজার ২০০ টাকা ও ডাবল কেবিন ভাড়া ছিল দুই হাজার টাকা।

তিনি আরও বলেন, মঙ্গলবার বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল (যাপ) ভাড়া নির্ধারণ করেছে। তবে আমরা ঢাকা-ভোলা রুটের লঞ্চ মালিকরা এখনো সিদ্ধান্ত নিইনি ভাড়া বাড়বে কী না, বা বাড়লেও কতটুকু বাড়ানো যায়। আশা করি, আগামীকাল বুধবারের মধ্যে বিষয়টি পরিষ্কার হয়ে যাবে।

জুয়েল সাহা বিকাশ/এমআরআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।