তার ছিঁড়ে বিদ্যুৎহীন রামপাল বিদ্যুৎকেন্দ্র-মোংলা শিল্পাঞ্চল

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৯:১৭ পিএম, ১৮ আগস্ট ২০২২

৩৩ হাজার ভোল্টের মেইন গ্রিডের তার ছিঁড়ে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রসহ মোংলা বন্দর শিল্পাঞ্চল ও পৌর শহরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিকেলের ঝড়ে গাছ ভেঙে পড়লে এ প্রধান লাইটি ছিড়ে যায়।

বিকেল সাড়ে ৪টা থেকে রাত পৌনে ৮টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়নি। ফলে অন্ধকারে পুরো এলাকাজুড়ে ভুতুড়ে অবস্থার সৃষ্টি হয়েছে। এতে বন্দরের শিল্প এলাকার কলকারখানা ও ইপিজেডের অভ্যন্তরের ফ্যাক্টরিগুলোর উৎপাদন ব্যাহত হচ্ছে। এছাড়া বন্ধ রয়েছে তাপবিদ্যুৎ কেন্দ্রের কার্যক্রমও।

jagonews24

পিডিবি মোংলার আবাসিক প্রকৌশলী মো. ফরহাদ হোসেন বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে জাগো নিউজকে বলেন, বিকেলের আকস্মিক ঝড়ে মোংলা বন্দর কর্তৃপক্ষের প্রশাসনিক ভবন সংলগ্ন মহাসড়কের পাশের গাছ পড়ে প্রধান গ্রিডের তারটি ছিড়ে যায়। এখন গাছ কেটে সরানোর কাজ চলছে। এরপর লাইনটি জোড়া লাগানোর কাজ শুরু করা হবে। তাতে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে রাত সাড়ে ৯টা থেকে ১০টাও বাজতে পারে।

তিনি আরও বলেন, এ গ্রিড থেকে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র, মোংলা বন্দর শিল্পাঞ্চল ও পৌর শহরে বিদ্যুৎ সরবরাহ হয়ে থাকে। সুতরাং এসব এলাকায় এখন বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

এমআরআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।