ইঞ্জিন বিকল, ৩৬ কর্মকর্তা-ক্রু নিয়ে সাগরে ভাসছে মাছ ধরার জাহাজ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৪:১১ পিএম, ১৯ আগস্ট ২০২২

ইঞ্জিন বিকল হয়ে সাতজন কর্মকর্তা ও ২৯ ক্রু নিয়ে তিন দিন ধরে বঙ্গোপসাগরে ভাসছে ফিশিং ভেসেল (মাছ ধরার বড় জাহাজ) এফ ভি জোয়ান ডেভার। সাগরে ভাসতে থাকা এ ফিশিং ভেসেলটি উদ্ধারের চেষ্টা করছে নৌবাহিনী ও কোস্টগার্ড।

চট্টগ্রামের কন্টিনেন্টাল গ্রুপের মেরিন ফিসারিজ লিমিটেডের ইনচার্জ আ. সালাম মজুমদার জানান, বুধবার দুপুর ১টার দিকে চট্টগ্রামের সদর ঘাট থেকে ১৮০ টন ধারণ ক্ষমতা সম্পন্ন এফ ভি জোয়ান ডেভার গভীর বঙ্গোপসাগরে মাছ ধরার উদ্দেশ্যে ছেড়ে যায়। এরপর ওইদিনই ভেসেলটির ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসতে থাকে। জাহাজটিতে সাতজন কর্মকর্তা ও ২৯ জন ক্রু রয়েছেন। খবর পেয়ে শুক্রবার দুপুরে ওই জাহাজটি উদ্ধারে মোংলা কোস্ট গার্ড ও নৌবাহিনীর কাছে সাহায্য চাওয়া হয়েছে।

তিনি আরও জানান, জাহাজটি থেকে ভিএইচএফ’র মাধ্যমে মোংলা বন্দরের হিরণপয়েন্ট পাইলট স্টেশনেও যোগাযোগও করা হচ্ছে। জাহাজটি বঙ্গোপসাগরের পায়রা বন্দর এলাকা থেকে ভাসতে ভাসতে মোংলা বন্দরের ফেয়ারওয়েবয়া-আউটারবার এলাকায় চলে এসেছে।

না প্রকাশ না করার শর্তে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তরের এক কর্মকর্তা জানান, শুক্রবার দুপুরে খবর পাওয়ার পর বিষয়টি নৌবাহিনীকে জানানো হয়। এরপর নৌবাহিনীর একটি জাহাজ ঘটনাস্থলের উদ্দেশ্য রওনা হয়। সাগর প্রচণ্ড উত্তাল রয়েছে, এরপরও ফিশিং ভেসেলটি উদ্ধারে নৌবাহিনী ও কোস্টগার্ডের তৎপরতা চালানো হচ্ছে।

এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।