বিএনপি ভোটে জিতে এলেই স্যালুট করে চলে যাবো: কৃষিমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৭:৫২ পিএম, ২৪ আগস্ট ২০২২

বিএনপি ভোটে জিতে আসতে পারলে আওয়ামী লীগ স্যালুট করে ক্ষমতা ছেড়ে চলে যাবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

বুধবার (২৪ আগস্ট) দুপুরে যশোর পিটিআই মিলনায়তনে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, আমাদের দেশের কিছু মিডিয়া আছে, সুশীল সমাজ আছে, যারা বলছে- দেশের অর্থনীতি ভেঙে পড়েছে। সকালে ঘুম থেকে উঠে সুশীল সমাজ পত্রিকায় দেখে জিনিসপত্রের দাম বাড়ছে কি না, তারা স্বপ্ন দেখে বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাক। ফখরুল ইসলাম আলমগীর, রিজভীরা হুমকি দিয়ে যাচ্ছে সরকার পতনের। কিন্তু ২০১৫ সালে তারা পারে নাই, আগামীতেও পারবে না। জনগণের প্রতি আস্থা থাকলে তারা ভোটে জিতে আসুক। আমরা স্যালুট করে চলে যাব।

কঠোর বাজার মনিটরিংয়ের আহ্বান জানিয়ে তিনি বলেন, আগামী ডিসেম্বর মাস পর্যন্ত বাংলাদেশে পর্যাপ্ত সারের মজুত আছে। সার নিয়ে চতুরতার চেষ্টা করা হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনা, ডিলারদের লাইসেন্স বাতিল করা হবে।

Agri-2

মন্ত্রী আরও বলেন, দ্রব্যমূল্য নিয়ে জামায়াত-বিএনপি দেশে অরাজকতা সৃষ্টি করার চেষ্টা করছে। অর্থনীতি এবং খাদ্যের দিক দিয়ে বাংলাদেশ এখন বিশ্বের অনেক দেশের চেয়ে ভালো অবস্থানে। সারা পৃথিবী আজ এক অনিশ্চয়তার মধ্য দিয়ে যাচ্ছে। তেল, রড থেকে শুরু করে প্রত্যেকটি জিনিসের দাম আন্তর্জাতিক বাজারে বেড়েছে। তুরস্কে ৭৮ শতাংশ মুদ্রাস্ফীতি হয়েছে। আইএমএফের বার্ষিক মূল্যায়নে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপানের মতো দেশে নেগেটিভ গ্রোথ দেখানো হয়েছে। সেখানে বাংলাদেশের প্রবৃদ্ধি ৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

কৃষি সচিব মোহাম্মদ সায়েদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক শাহজাহান কবির খান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজির আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি শহীদুল ইসলাম মিলন, জেলা প্রশাসক মোহাম্মদ তমিজুল ইসলাম খান ও পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিশেষ অতিথি ছিলেন।

কর্মশালায় যশোর ও ফরিদপুর অঞ্চলের ১১টি জেলার কৃষি বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তা ও কৃষকরা অংশ নেন। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট-ব্রি এ কর্মশালার আয়োজন করে।

মিলন রহমান/এমআরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।