ঝিনাইদহ পৌরসভার নতুন মেয়র কাইয়ুম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২২
কাইয়ুম শাহরিয়ার জাহেদী

ঝিনাইদহ সদর পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. কাইয়ুম শাহরিয়ার জাহেদী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ২৫ হাজার ৭৫৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল খালেক পেয়েছেন ১৮ হাজার ৫৩৯ ভোট।

এছাড়া আরেক স্বতন্ত্র প্রার্থী মো. মিজানুর রহমান মোবাইল ফোন প্রতীকে তিন হাজার ৬৬২ এবং হাতপাখা প্রতীক নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. সিরাজুল ইসলাম ৯৩৮ ভোট পেয়েছেন।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও মাগুরা জেলা নির্বাচন অফিসার অলিউল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, নির্বাচনে ৪৭ কেন্দ্রের সব কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ হয়। মোট ভোটার ছিলেন ৮২ হাজার ৬৯৫ জন। সুষ্ঠুভাবে ভোটগ্রহণের লক্ষ্যে এবারই প্রথম পৌর এলাকার ৪৭ কেন্দ্রে ৪৭ জন নির্বাচন কর্মকর্তা নিয়োগ করা হয়। এছাড়া ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পাঁচ প্লাটুন বিজিবিসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োগ করা হয়।

চলতি বছরের ১৫ জুন এ পৌরসভায় নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু একাধিক সংঘর্ষ, আচরণবিধি লঙ্ঘনসহ নানা কারণে মাত্র তিনদিন আগে নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়।

প্রথম শ্রেণির এ পৌরসভায় নির্বাচিত হয়ে এক মেয়াদে দীর্ঘ ১১ বছর দায়িত্ব পালন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু। সর্বশেষ ২০১১ সালের ১৩ মার্চ এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ২০১৬ সালের এপ্রিলে মেয়াদ শেষ হলেও মামলা সংক্রান্ত জটিলতায় নির্বাচন হয়নি। দীর্ঘ ১১ বছর পর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক আদেশে ২০২১ সালে ২৪ নভেম্বর পৌরসভায় প্রশাসক নিয়োগ করা হয়।

আব্দুল্লাহ আল মাসুদ/এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।