পিরোজপুরে বঙ্গমাতা সেতুর পিলারে ধাক্কা, কার্গো আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পিরোজপুর
প্রকাশিত: ০৮:১৭ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২২
কার্গোর ধাক্কায় সেতুর পিলারের বাইরের সুরক্ষা প্রলেপ ক্ষতিগ্রস্ত হয়েছে

পিরোজপুরের কচা নদীর ওপর নির্মিত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর পিলারে ধাক্কা দেওয়ার ঘটনায় এমভি জামান২ নামের একটি কার্গো আটক করা হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে বাগেরহাটের মোংলা থেকে এমভি জামান-২ নামে কার্গোটি আটক করা হয়েছে। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন সেতুর প্রকল্প ব্যবস্থাপক মাসুদ মাহমুদ সুমন।

তিনি বলেন, কার্গোটিকে মঙ্গলবার বিকেলে মোংলার নৌ পুলিশ আটক করেছে। পিরোজপুর সওজের সার্ভেয়ার প্রজিত হালদার পিরোজপুর সদর থানায় এ বিষয় জাহাজের সুকানি ও মাস্টারকে আসামি করে মামলা করেছেন। তাদেরও আটক করা হয়েছে।

সেতুর প্রকল্প ব্যবস্থাপক আরও বলেন, সেতুর প্রতিটি পিলারের মাঝে ৩০০ ফুট গ্যাপ থাকা স্বত্বেও এ দুর্ঘটনার কারণ হতে পারে অদক্ষ চালক ও দ্বায়িত্বহীনতার অভাব।

pi-(1)

পিরোজপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) শেখ নাবিল হোসেন জাগো নিউজকে বলেন, আমরা সেতুর পিলারটি পর্যবেক্ষণ করেছি। মূল সেতুর পিলারে কোনো ক্ষতি হয়নি। তবে বাইরের সুরক্ষা প্রলেপ কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। পিলারটি পর্যবেক্ষণের সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ. জা. মো. মাসুদুজ্জামান জাগো নিউজকে বলেন, দুর্ঘটনার পর মঙ্গলবার পিরোজপুর সওজের সার্ভেয়ার প্রজিত হালদার মামলা করলে বিকেলে মোংলা থেকে সেতুতে ধাক্কা দেওয়া কার্গো জাহাজটি আটক করা হয়। এ সময় জাহাজের সুকানি ও মাস্টারকে আটক করা হয়েছে।

সোমবার রাত ১০টার দিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর পিলারে এমভি জামান ২ নামে বালুবোঝাই একটি কার্গো ধাক্কা দেয়।

এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।