মধ্যরাতের হাডুডু খেলায় দর্শকের ঢল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০১:৩৮ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২
হারিয়ে যাওয়া খেলা হাডুডু দেখতে মধ্যরাতেও ভিড় করেন দর্শকরা

বাঙালির প্রাণের খেলা হাডুডু। তবে নানা প্রতিবন্ধকতা আর কালের বিবর্তনে জাতীয় এ খেলার বিচরণ আজ সংকীর্ণ। সেই পরিস্থিতির উত্তরণ ঘটাতে আর নতুন প্রজন্মের কাছে খেলাটির জনপ্রিয়তা বাড়াতে ফরিদপুরের আলফাডাঙ্গায় অনুষ্ঠিত হয়েছে হাডুডু প্রতিযোগিতা।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) মধ্যরাতে রাতে উপজেলার চর বাকাইল গ্রামে স্থানীয় যুবসমাজের উদ্যোগে চার দলীয় এ হাডুডু টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। এ খেলা দেখতে মানুষের ঢল নামে।

এতে প্রধান অতিথি ছিলেন ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তরের সাবেক সহ-সম্পাদক ও আসন্ন আলফাডাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মো. আশিকুর রহমান।

hadudu

তিনি বলেন, আমাদের দেশের জাতীয় খেলা হাডুডু হলেও হারিয়ে যেতে বসেছে খেলাটি। তাই এ টুর্নামেন্টের মাধ্যমে হারানো ঐতিহ্য পুনরুজ্জীবিত হয়েছে। এত সুন্দর একটি টুর্নামেন্টের আয়োজন করায় আয়োজক কমিটিকে অসংখ্য ধন্যবাদ।

এদিকে বিলুপ্তপ্রায় এ খেলা দেখতে ভিড় জমান বিভিন্ন এলাকার হাজারো দর্শক। খেলায় একই উপজেলার মধুনগর হাডুডু দল ২-১ পয়েন্টে শুকুরহাটা হাডুডু দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। পরে চ্যাম্পিয়ন দল ও রানার্স আপ দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এন কে বি নয়ন/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।