চাঁদা না দেওয়ায় পাটকাঠিবোঝাই ট্রলারে আগুন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২

মানিকগঞ্জের হরিরামপুরে চাঁদা না দেওয়ায় পাটকাঠিবোঝাই একটি ট্রলারে আগুন দেওয়ার অভিযোগ উঠেছে। আগুনে ট্রলারসহ সব পাটকাঠি পুড়ে যায়। এতে প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগীদের দাবি।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার বাহাদুরপুর বাজার এলাকায় পদ্মা নদীতে এ ঘটনা ঘটে।

ট্রলারে থাকা এক শ্রমিক জাতীয় জরুরি পরিসেবা ৯৯৯ এ ফোন দিলে হরিরামপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট তিন ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ট্রলারে থাকা কয়েকজন শ্রমিক ও মাঝি জানান, সকালে রাজবাড়ি থেকে পাঁচটি ট্রলার বোঝাই করে পাটকাঠি নিয়ে নারায়ণগঞ্জের কাঁচপুরে যাচ্ছিলেন। পথে হরিরামপুর উপজেলার বাহাদুরপুর ঘাট এলাকায় পৌঁছালে তিনটি ট্রলারে করে ৯-১০ জন লোক চাঁদা দাবি করেন। তাদের দুই হাজার ২০০ হাজার টাকা দেওয়ায় দুর্বৃত্তরা মাঝিকে মারধর করেন। এরপর গ্যাসলাইট দিয়ে পাটখড়িতে আগুন দিয়ে চলে যান।

ট্রলার শ্রমিক সাদ্দাম হোসেন জানান, পদ্মায় চলাচলকারী ট্রলার ও বাল্কহেড থেকে একটি চক্র নিয়মিত চাঁদাবাজি করেন। দাবিকৃত চাঁদা না দিলে মাঝি ও শ্রমিকেদের মারধরের শিকার হতে হয়।

রিরামপুর ফায়ার সার্ভিসের টিম লিডার মো. শফিকুল ইসলাম জানান, প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরূপণ করা যায়নি।

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মিজানুর ইসলাম জানান, অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বি.এম খোরশেদ/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।