বিরোধপূর্ণ জমিতে গাছ কাটতে বাধা, বৃদ্ধকে পিটিয়ে হত্যা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৫:২০ পিএম, ০১ অক্টোবর ২০২২

মানিকগঞ্জের শিবালয় উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে ফাইজুদ্দিন বিশ্বাস (৬৫) নামে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। শনিবার (১ অক্টোবর) সকাল ১০ টার দিকে উপজেলার আরুয়া ইউনিয়নের দক্ষিণ শালজানা গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, উপজেলার দক্ষিণ শালজানা গ্রামের ফাইজুদ্দিনের সঙ্গে ১৬ শতাংশ জমি নিয়ে একই গ্রামের আবুতালেব ও আবুবকরসহ কয়েকজনের বিরোধ চলছিল। এ নিয়ে থানায় মামলা চলমান। এর মধ্যেই শনিবার সকালে আবুতালেব ও আবুবকরসহ ৭/৮ জন বিরোধপূর্ণ জমি থেকে জোর করে বাঁশসহ বিভিন্ন গাছ কেটে নেন।

এসময় ফাইজুদ্দিন বাধা দিলে তাকে বেধড়ক মারধর করেন প্রতিপক্ষের লোকজন। একপর্যায়ে বৃদ্ধ ফাইজুদ্দিন মাটিতে লুটিয়ে পড়েন। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে মানিকগঞ্জ মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ নূর এ আলম বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। হামলায় জড়িতদের ধরতে পুলিশ চেষ্টা চালাচ্ছে। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলার প্রস্তুতি চলছে।

বি এম খোরশেদ/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।