মুক্তিযোদ্ধা কোটা পেতে স্ত্রীকে বোন বানানো সেই আনিছুর গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ১২:৪৪ পিএম, ০২ অক্টোবর ২০২২

কুড়িগ্রামে মুক্তিযোদ্ধা সন্তানের কোটা পেতে নিজের স্ত্রীকে বোন বানানো বহুল আলোচিত সেই আনিছুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (২ অক্টোবর) রাতে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

আনিছুর রহমান রংপুর বেতারের অফিস সহকারী। তিনি কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার সন্তোষপুর ইউনিয়নের কুটি নাওডাঙ্গা আমিরটারি এলাকার বীর মুক্তিযোদ্ধা আইনুল হকের সন্তান।

নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবিউল হাসান জানান, আনিসুর রহমানের নামে রংপুর আদালতে চেক ডিজঅনার সংক্রান্ত একটি মামলা রয়েছে। সে মামলায় গ্রেফতারি পরোয়ানায় তাকে শনিবার রাতে গ্রেফতার করা হয়। রোববার তাকে আদালতে পাঠানো হবে।

এর আগে ২০১৪ সালে নিজের শিক্ষা সনদ ও এনআইডি তথ্য গোপন করে ছোট ভাইকে রেলওয়েতে চাকরি দেন। বিষয়টি ২০২০ সালে গণমাধ্যমে প্রকাশ পেলে ২০২১ সালে জানুয়ারি মাসে নাগেশ্বরী নির্বাচন কর্মকর্তা আনোয়ার হোসেন বাদী হয়ে থানায় একটি মামলা করেন। সে মামলায় জামিনে রয়েছেন দুই ভাই।

অপরদিকে নিজের স্ত্রী সোনালী খাতুনকে মুক্তিযোদ্ধা সন্তানের সুযোগ-সুবিধা ও সরকারি চাকরিতে দেওয়ার জন্য বোন বানিয়ে জাতীয় পরিচয়পত্র করানোয় আবারও আলোচনায় আসেন আনিছুর রহমান।

আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।