এক ছায়ায় থাকবেন ১১২ বৃদ্ধ-বৃদ্ধা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৯:৩৯ পিএম, ০২ অক্টোবর ২০২২

সিরাজগঞ্জে বয়স্কদের জন্য নির্মাণ হচ্ছে ‘হেনরী ভুবন’ নামের একটি বৃদ্ধাশ্রম। সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের গজারিয়া গ্রামে ১৮ বিঘা জমির ওপর গড়ে তোলা হচ্ছে বৃদ্ধাশ্রমটি। ভবন প্রস্তুত হলেও এখন চলছে শেষ পর্যায়ের কাজ। এ স্থাপনাটির নির্মাণের শৈল্পিক কলাকৌশল রীতিমত অবাক করে তুলেছে স্থানীয়দের।

সমাজের অসহায় বৃদ্ধ মা-বাবার কথা চিন্তা করেই দেশের অন্যতম বৃহত্তম বৃদ্ধাশ্রম কেন্দ্র ‘হেনরী ভুবন’ গড়ে তুলছেন মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা হেনরী ও তার স্বামী শামীম তালুকদার লাবু। এ সমাজসেবক দম্পতি মরণোত্তর একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান রাজনীতিবিদ মোতাহার হোসেন তালুকদারের পুত্র ও পুত্রবধূ।

jagonews24

বৃহত্তম এ বৃদ্ধাশ্রমে রয়েছে ৫৬টি কক্ষ। যেখানে ১১২ জন বৃদ্ধ মা-বাবা আশ্রয় পাবেন। প্রতিটি কক্ষেই থাকবে ফ্রিজ, টিভি, শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থাসহ আলাদা শৌচাগারের ব্যবস্থা। সেখানে থাকবে ১১২ জনের একসঙ্গে বসে খাবার বিশাল ডাইনিং হল, নামাজ ঘর, লাইব্রেরি, ব্যায়ামাগার ও সুন্দর মনোরম পরিবেশে ঘোরাফেরার জন্য সুবিশাল মাঠ ও ফুলের বাগান।

বৃদ্ধাশ্রমটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. জান্নাত আরা হেনরী জাগো নিউজকে বলেন, আমাদের কাজ প্রায় শেষের দিকে। কিছুদিনের মধ্যেই আমাদের উদ্বোধনের মাধ্যমে বৃদ্ধাশ্রমটি চালু হবে। বর্তমান সমাজে অসহায় মা-বাবার কথা চিন্তা করেই আমরা বৃদ্ধাশ্রমটি গড়ে তুলছি।

এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।