নারায়ণগঞ্জে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড, দুজনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ১১:০৪ এএম, ০৩ অক্টোবর ২০২২

অডিও শুনুন

নারায়ণগঞ্জের বন্দরে মিজান সিকদার মিশর নামের এক যুবকের কাছে ৫০০ টাকা পেতেন মিঠু নামে আরেক যুবক। কিন্তু ওই টাকা দিতে দেরি করছিলেন মিজান শিকদার। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে মিশরকে হত্যা করেন মিঠু এবং তার দুই সহযোগী মুন্না ও শয়ন। এ হত্যাকাণ্ডের ঘটনায় মিঠুকে মৃত্যুদণ্ড ও তার দুই সহযোগীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৩ অক্টোবর) সকালে আসামিদের উপস্থিতিতে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত মিঠু নবীগঞ্জ এলাকার দেলোয়ার হোসনের ছেলে। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন নোয়াদ্দা এলাকার মঞ্জুর হকের ছেলে মুন্না এবং একই এলাকার বংগার ছেলে শয়ন।

বড় ভাইয়ের বিয়ে উপলক্ষে নিজ বাড়িতে অবস্থান করার সময় ২০১৯ সালের ২৩ জুলাই এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত মিজান সিকদার মিশর বন্দরের কাইতাখালী এলাকার মৃত শফিউদ্দিন সিকদারের ছেলে। তিনি গাজীপুরে একটি ডাইং কারখানায় কাজ করতেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জাগো নিউজকে বলেন, ২০১৯ সালে ২৩ জুলাই রাতে মশার কয়েল কিনতে দোকানে গেলে মিঠু ও তার সহযোগীরা মিজান সিকদারকে ছুরিকাঘাত করেন। পরে ওই ঘটনায় তার বড় ভাই সাঈদ শিকদার সানী বন্দর থানায় হত্যা মামলা করেন। ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের ভিত্তিতে আদালত আজ রায় দিয়েছেন।

মামলার বাদী সাঈদ শিকদার সানী বলেন, ‘আমার বিয়ে উপলক্ষে বাড়িতে এসেছিল ভাই মিশর। ঘটনার দিন রাতে সে কয়েল আনতে দোকানে যায়। পথে মাত্র ৫০০ টাকা চাওয়াকে কেন্দ্র করে তার সঙ্গে মিঠুর তর্কাতর্কি হয়। একপর্যায়ে ছুরিকাঘাতে তাকে হত্যা করে মিঠু এবং তার দুই সহযোগী মুন্না ও শয়ন। আমরা আদালতের রায়ে সন্তুষ্ট। আমাদের দাবি রায় যেন দ্রুত কার্যকর করা হয়।’

তবে মৃত্যুদণ্ড আসামি মিঠুর মা শাহিদা জাগো নিউজকে বলেন, ‘আমার ছেলে কোনো দোষ করেনি। বিনাদোষে তাকে ফাঁসি দিয়েছে। আমরা এ রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করবো।’

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মনিরুজ্জামান বুলবুল জাগো নিউজকে বলেন, মিশর নামের এক যুবককে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, সেইসঙ্গে এক লাখ টাকা অর্থদণ্ড এবং দুজনের যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মোবাশ্বির শ্রাবণ/আরএইচ/এসআর/জেআইএম/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।