দুর্গাপূজায় হিলি চেকপোস্টে বেড়েছে যাত্রীর চাপ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি (হিলি) দিনাজপুর
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ০৩ অক্টোবর ২০২২

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দিনাজপুরের হিলি চেকপোস্ট দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পাসপোর্ট ধারী যাত্রীদের যাতায়াত বেড়েছে। এক্ষেত্রে বাংলাদেশ থেকে ভারতে যাওয়া যাত্রীই বেশি। তবে ভারত থেকেও কেউ কেউ বাংলাদেশে আসছেন পূজা উদযাপন করতে।

জানা গেছে, করোনাভাইরাসের নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর হিলি চেকপোস্ট দিয়ে উভয় দেশের মধ্যে যাত্রী পারাপার কয়েকগুণ বেড়েছে। গেলো মাসে প্রতিদিন গড়ে ৩৫০ থেকে ৪০০ যাত্রী পারাপার হতেন। দুর্গাপূজা উপলক্ষে চলতি সপ্তাহে প্রতিদিন গড়ে ৫০০ থেকে ৭০০ যাত্রী পারাপার হচ্ছেন।

jagonews24

পাসপোর্ট যাত্রী গণেশ চন্দ্র বলেন, গত বছরে করোনার সময় ধূমধাম করে পূজা উদযাপন করতে পারিনি। এইবার পরিবারকে নিয়ে ভারতে পূজা দেখতে যাচ্ছি। দীর্ঘদিন ভারতে আত্মীয়-স্বজনদের সঙ্গে পূজা করা হয় না, তাই এবার সেখানে যাচ্ছি।

জোসনা রানী নামে আরেক যাত্রী বলেন, প্রতিবছর বাংলাদেশে পূজা উদযাপন করি। এবার ভারতে আত্মীয়ের বাড়িতে পূজা উদযাপন করবো। ভারতে অনেক জাঁকজমকভাবে পূজা উদযাপন হয়।

jagonews24

হিলি ইমিগ্রেশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদিউজ্জামান বলেন, যাত্রীরা যেন দ্রুত সময়ে পার হতে পারে সেজন্য চারটি ডেস্কে কাজ করা হচ্ছে। পাশাপাশি এই এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে।

তিনি বলেন, যাত্রীদের দ্রুত যাতায়াতের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

মো. মাহাবুর রহমান/এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।