ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের ওপর হামলা মামলায় ১০ জনের কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৯:২২ পিএম, ০৩ অক্টোবর ২০২২

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের ওপর হামলা মামলায় ১০ জনকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (৩ অক্টোবর) ব্রাহ্মণবাড়িয়ার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মাসুদ পারভেজ এ রায় দেন।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক কাজী দিদারুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা গ্রামের কাজী পাভেল, কাজী নূরে আলম, কাজী শাহনূর, কাজী বশির, কাজী মনজু, এমরান, কাজী জাহিদ, কাজী শাকিল, কাজী সুবেল এবং বেলাল মোল্লা। তাদের মধ্যে আসামি এমরান পলাতক আছেন। দণ্ডপ্রাপ্ত বাকি ৯ আসামি রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আসামিদের জেলা কারাগারে পাঠানোর নির্দেশ এবং পলাতক আসামি এমরানের বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেওয়া হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, ২০১৮ সালের ৫ ফেব্রুয়ারি একটি মামলার গ্রেফতারি পরোয়ানা সূত্রে কাজী পাভেলকে ধরতে সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা গ্রামে তার বাড়িতে যায় ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নাজমুল আলমের নেতৃত্বে একদল পুলিশ। এসময় কাজী পাভেলের পরিবারের সদস্যসহ কাজী বাড়ির অন্য পুলিশের ওপর হামলা চালায়। পরে পুলিশ এই ঘটনায় দুজনকে আটক করে। ঘটনার পর ওই রাতেই এসআই মো. নাজমুল আলম বাদী হয়ে ১০ জনকে আসামি করে সরকারি কাজে বাধা দেওয়ার ঘটনায় মামলা করেন। ওই মামলায় বিচারক আজ এ রায় ঘোষণা করেন।

আবুল হাসনাত মো. রাফি/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।