শেখ হাসিনা বাংলাদেশের অস্তিত্ব: শামীম ওসমান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:২৩ এএম, ০৪ অক্টোবর ২০২২
নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান

ধর্ম সবসময় ভালো কথা বলে, কে কতটুকু অন্তর থেকে মানে সেটাই দেখার বিষয় বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) শামীম ওসমান। তিনি বলেছেন, বিভিন্ন ধর্ম আছে। প্রতিটি ধর্মই সুন্দর।

সোমবার (৩ অক্টোবর) রাতে শহরের আমলাপাড়া পূজাণ্ডপে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন।

শামীম ওসমান বলেন, মানুষের ভেতর দুটি রূপ; একটা খারাপ, আরেকটা ভালো। আমাদের ভালোটা দিয়ে খারাপটা দাবিয়ে রাখতে হবে। ভুল মানুষ করে। তবে যারা জানার সঙ্গে সঙ্গে সংশোধন করে তখন তারা ভালো মানুষ হয়ে ওঠে। আপনাদের যাদের মা-বাবা জীবিত আছে তাদের প্রথম শর্ত হলো মা ও বাবার প্রতি দায়িত্ব পালন করা। আপনার এলাকার মানুষের জন্য কিছু করা ও দেশের জন্য কাজ করা। ধর্ম নিয়ে আলোচনা করা ও ধর্মের ভালো জিনিসগুলো গ্রহণ করা। যাতে কেউ অপপ্রচার করতে না পারে।

তিনি বলেন, শেখ হাসিনার সঙ্গে বাংলাদেশের ভাগ্য জড়িত। তিনি শুধু আওয়ামী লীগের নেত্রী নন, তিনি বাংলাদেশের অস্তিত্ব। জাতির পিতা বঙ্গবন্ধু ছিলের স্বাধীনতার অস্তিত্ব আর শেখ হাসিনা বাংলাদেশকে বাঁচিয়ে রাখার অস্তিত্ব। তিনি বাঁচলে বাংলাদেশ বাঁচবে। অসুর সব জায়গায় থাকে, রাজনীতিতেও আছে। অসুর কখনো জিতে না এখানেও জিতবে না।

শামীম ওসমান আরও বলেন, নারায়ণগঞ্জে ব্যাপক উন্নয়ন হচ্ছে, সমাজের ভালো মানুষগুলোকে নিয়ে একটি সুন্দর সমাজ গড়তে চাই। আমি নারায়ণগঞ্জের সন্তান হিসেবে গর্ববোধ করি কারণ যে কোনো জায়গা থেকে নারায়ণগঞ্জ সাম্প্রদায়িক সম্প্রীতির জায়গা। এখানে বহুবার সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা হয়েছে কিন্তু তারা সফল হয়নি। কিছু কাটা-ছেড়া হয়েছে। তবে তারা পারেনি, কারণ বাঙালির জাতীয়তাবাদের চেতনায় এ এলাকার মানুষ উদ্বুদ্ধ। বঙ্গবন্ধুর পদচারণা এ এলাকায় এত বেশি ছিল যে মানুষ সচেতন হয়েছে।

এসময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ ও জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেলসহ হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মোবাশ্বির শ্রাবণ/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।