জমি নিয়ে বিরোধ, মরদেহ দাফনে বাধা প্রতিপক্ষের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৭:২২ পিএম, ০৭ অক্টোবর ২০২২

লক্ষ্মীপুরে জমি নিয়ে দুই পক্ষের বিরোধের জের ধরে সফিক ভূঁইয়া (৮০) নামের এক মৃত ব্যক্তির মরদেহ দাফনে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। শুক্রবার (৭ অক্টোবর) সকালে সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের আবদুল্লাহপুর গ্রামে এ ঘটনা ঘটে। পরে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে দুপুরে মরদেহ দাফন করা হয়।

স্থানীয় সূত্র জানায়, আবদুল্লাহ গ্রামের সফিক ভূঁইয়াদের সঙ্গে দীর্ঘদিন থেকে একই গ্রামের মুন্সি ভূঁইয়া বাড়ির মৃত নুরুল আমিনের স্ত্রী মাকসুদা বেগম খুকির জমি নিয়ে বিরোধ চলছে। মাকসুদা বেগম একাধিক মামলা করলেও আদালত খারিজ করে দেন। এর মধ্যে বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাতে সফিক ভূঁইয়া মারা যান। সকালে বিরোধীয় জমিতেই মরদেহ দাফনের জন্য কবর খোঁড়া হয়। এসময় মাকসুদার লোকজন কবর খুঁড়তে বাধা দেয়। পরে দুপক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ভবানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল হাসান রনি বলেন, জমি নিয়ে বিরোধের জের ধরে মরদেহ দাফনে বাধা দেওয়া হয়েছিল। পরে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিরাজুল সালেহের উপস্থিতিতে মরদেহ দাফন করা হয়।

লক্ষ্মীপুর সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মমিনুল হক বলেন, মরদেহ দাফনে বাধা দেওয়াকে কেন্দ্র করে ঘটনাস্থলে উত্তেজনা বিরাজ করছিল। খবর পেয়ে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মরদেহ দাফন করা হয়।

কাজল কায়েস/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।