ফরিদপুরে ৫০ যৌনকর্মী পেলেন সেলাই মেশিন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৫:০৪ পিএম, ১৬ নভেম্বর ২০২২

বিকল্প আয়ের সঙ্গে সম্পৃক্ত করতে ফরিদপুরে ৫০ জন যৌনকর্মীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

বেসরকারি সংগঠন শাপলা মহিলা সংস্থার উদ্যোগে বুধবার (১৬ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সেলাই মেশিন বিতরণ করা হয়।

বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) ফরিদপুরের সমন্বয়কারী অ্যাডভোকেট শিপ্রা গোস্বামীর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোসাম্মাৎ তসলিমা আলী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী, জেলা সমাজসেবা কার্যালয় সহকারী পরিচালক নুরুল হুদা, শাপলা মহিলা সংস্থার প্রতিষ্ঠাতা শ্যামল প্রকাশ অধিকারী, ফরিদপুর পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বিধান সাহা, সেভ দ্য চিলড্রেনের কর্মকর্তা শারমিন রহমান প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন শাপলা মহিলা সংস্থার নির্বাহী পরিচালক চঞ্চলা মন্ডল। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রশান্ত কুমার সাহা।

সভায় বেসরকারি শাপলা মহিলা সংস্থার বিগত দিনের কর্মকাণ্ড নিয়ে আলোচনা করা হয়। এতে বলা হয়, ১৯৯৭ সাল থেকে শাপলা মহিলা সংস্থা যৌনকর্মীদের নিয়ে কাজ করছে। এ সংস্থা শহরে রথখোলা ও সিঅ্যান্ডবি ঘাটের যৌনকর্মীদের নিয়ে কাজ করছে এবং তাদের বিভিন্নভাবে সহায়তা করে যাচ্ছে। যৌনকর্মীরা যাতে নিজেদের পায়ে দাঁড়াতে পারেন সেজন্য ফরিদপুরের রথখোলা ও সিঅ্যান্ডবি ঘাট যৌনপল্লির ৫০ জন কর্মীর মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়।

এন কে বি নয়ন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।