টাকা পাচার করে এখন ঋণের জন্য আইএমএফের পা ধরাধরি চলছে: নুর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ১৯ নভেম্বর ২০২২

সরকারের নেতাকর্মীরা গত ১৩ বছরে ১৪ লাখ কোটি টাকা পাচার করেছেন বলে অভিযোগ করেছেন গণঅধিকার পরিষদের সদস্যসচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

শনিবার (১৯ নভেম্বর) বিকেলে বরিশাল নগরীর আমতলা এলাকায় আয়োজিত গণঅধিকার পরিষদের বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

টাকা পাচার করে এখন ঋণের জন্য আইএমএফের পা ধরাধরি চলছে: নুর

নুরুল হক নুর বলেন, আজ দেশের পাঁচ শতাংশ মানুষের হাতে ৯৫ শতাংশ সম্পদ জিম্মি। আর বাকি ৯৫ শতাংশ মানুষের হাতে মাত্র পাঁচ শতাংশ সম্পদ। প্রধানমন্ত্রী এবং এ সরকারের লোকজন বলেছেন, তারা দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। তারা উন্নয়নের রোল মডেল। কিন্তু কিছুদিন আগে প্রধানমন্ত্রী গণভবনে মন্ত্রিপরিষদ সভায় বলেছেন, দেশে দুর্ভিক্ষ আসছে।

টাকা পাচার করে এখন ঋণের জন্য আইএমএফের পা ধরাধরি চলছে: নুর

ডাকসুর সাবেক ভিপি আরও বলেন, উন্নয়নের মহাসড়কের কথা বলে এখন কেন দুর্ভিক্ষের কথা বলছেন? মাত্র ৪৭ হাজার কোটি টাকা ঋণের জন্য আইএমএফের পা ধরাধরি শুরু করেছেন। আর ফরিদপুরের এক ছাত্রলীগ নেতা ১০ হাজার কোটি টাকা পাচার করেছেন। এই সরকারের আশীর্বাদপুষ্ট একজন পি কে হালদার ১০ হাজার কোটি টাকা পাচার করেছেন। মাত্র দুজনে ২০ হাজার কোটি। এই দুটি তো নমুনা, গত ১৩ বছরে এ সরকারের নেতাকর্মীরা ১৪ লাখ কোটি টাকা পাচার করেছেন।

সাইফ আমীন/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।