এক কিলোমিটার জুড়ে সৌদি আরবের পতাকা টানালেন ভোলার মহসীন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০১:৩১ পিএম, ২৭ নভেম্বর ২০২২

ব্রাজিল বা আর্জেন্টিনার সমর্থক নয়, ভোলায় এবার দেখা মিললো মো. মহসীন নামে সৌদি আরবের এক বড় সমর্থকের। তার বাড়িটি এরইমধ্যে স্থানীয়দের কাছে সৌদি আরব বাড়ি নামে পরিচিতি লাভ করেছে।

তিনি সৌদি ফুটবল টিমকে ভালোবেসে এবার প্রায় দুই লাখ টাকা খরচ করে গ্রামের এক কিলোমিটার এলাকা জুড়ে টানিয়েছেন সৌদি আরবের পতাকা। মহসীনের বাড়ি ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের নবীপুর গ্রামে।

সরেজমিন গিয়ে জানা যায়, নবীপুর গ্রামের মুন্সি বাড়িতে স্ত্রী-সন্তানদের নিয়ে বসবাস করেন মহসীন। বাড়ির সামনে সৌদি আরবের পতাকা দিয়ে তৈরি করেছেন একটি বিশাল গেট। এছাড়া তার বাড়ি গেট থেকে শুরু করে গ্রামের এক কিলোমিটার এলাকা জুড়ে তিনি টানিয়েছেন সৌদি আরবের বিশাল পতাকা। আর এই পতাকা টানানোর খবর ছড়িয়ে পড়লে তার বাড়ি ও বিশাল পতাকা দেখতে ভোলার বিভিন্ন স্থান থেকে ছুটে আসছেন লোকজন। মহসীনের বিশ্বাস এবার বিশ্বকাপ বিজয়ী হবে তার প্রিয়দল সৌদি আরব।

Bhola-5.jpg

এদিকে, সৌদি আরব দলের প্রতি মহসীনের এমন ভালোবাসা দেখে তার গ্রামের ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের অনেকে সৌদি আরব দলের সমর্থনে যোগ দিচ্ছেন বলে জানা গেছে।

মহসীন জানান, তিনি সৌদি আরব ফুটবল টিমকে অনেক ভালোবাসেন। তাই প্রায় দুই লাখ টাকা খরচ করে এক কিলোমিটার এলাকা জুড়ে সৌদি আরবের পতাকা টানিয়েছেন। তার বিশ্বাস এবার কাতারে অনুষ্ঠিত ফিফা বিশ্বকাপ ফুটবলে তার প্রিয়দল সৌদি আরব চ্যাম্পিয়ন হবে। আর প্রিয়দলটি চ্যাম্পিয়ান হলে গ্রামের অসহায় মানুষের জন্য গরু ও খাসি জবাই করে ভোজের আয়োজন করবেন।

মহসীনের স্ত্রী জান্নাতুল ফেরদৌস জানান, সৌদি আরবের প্রতি স্বামীর এমন ভালোবাসা দেখে পতাকা ও গেট তৈরিতে তিনি ১০ হাজার টাকা দিয়েছেন।

Bhola-5.jpg

ওই গ্রামের বাসিন্দা তোয়েব আলী জানান, এই বাড়ির নাম ছিল মুন্সি বাড়ি। কিন্তু মহসীন সৌদি আরবের গেট ও পতাকা টানানোর পর থেকে এখন মানুষ বলে সৌদি বাড়ি।

ভোলার শহরের বাসিন্দা ইউসুফ জানান, তিনি লোকমুখে শুনেছেন নবীপুর গ্রামে মহসীন নামে একজন সৌদি আরবের পতাকা দিয়ে গেট ও এক কিলোমিটার রাস্তার পাশে সৌদি আরবের পতাকা টানিয়েছেন। তাই তিনি দেখতে এসেছেন।

নবীপুর গ্রামের বাসিন্দা রাজীব ও জিসান জানান, তাদের এলাকার মহসীনের সৌদি আরবের প্রতি ভালোবাসা ও পতাকা টানানো দেখে গ্রামের ব্রাজিল ও আর্জেন্টিনার অনেক সমর্থক সৌদি আরব ফুটবল টিমের সমর্থনে যোগ দিয়েছেন।

Bhola-5.jpg

ভোলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক রাজীব চৌধুরী বলেন, বিশ্বকাপ ফুটবল উপলক্ষে ভোলায় একটি আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়েছে।

তাই কোনো দলের হার-জিত নিয়ে বিশৃঙ্খলা না করার জন্য সবাইকে আহ্বান জানান তিনি।

মো. মহসীন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডে (বিআরডিবি) অফিস সহকারী পদে চাকরি করতেন। ২০২০ সালে তিনি অবসরে যান। বর্তমানে ব্যবসা করে জীবিকা নির্বাহ করছেন।

জুয়েল সাহা বিকাশ/এমআরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।