এসএসসিতে জিপিএ-৫ পেলেন তিনবারের ইউপি সদস্য

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৭:০৫ পিএম, ২৮ নভেম্বর ২০২২
এসএসসিতে উত্তীর্ণ হয়ে উচ্ছ্বসিত তিন বারের ইউপি সদস্য আব্দুল মোমিন

অদম্য ইচ্ছাশক্তি আর মনোবলই পারে সব কৃতিত্ব অর্জন করতে। তাই বয়সকে তুচ্ছ করে ৪৫ বছর বয়সে শিক্ষা অর্জনে দৃষ্টান্ত স্থাপন করলেন আব্দুল মোমিন। এবারের এসএসসি পরীক্ষায় কারিগরি বোর্ড থেকে জিপিএ-৫ পেয়ে আলোচনার কেন্দ্রবিন্দু হয়েছেন তিনি।

আব্দুল মোমিনের বাড়ি সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার শুভগাছা ইউনিয়নের ঝুলকাইন গ্রামের শামছুল হকের ছেলে। তিনি একই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের তিনবারের নির্বাচিত সদস্য। তিনি দুই সন্তানের জনক।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে এসএসসির ফলাফল ঘোষণার পর নিজের রেজাল্ট দেখে খুশিতে মেতে ওঠেন আব্দুল মোমিন। স্থানীয় সবাইকে মিষ্টিমুখ করান তিনি।

তিনবারের এ জনপ্রতিনিধি বলেন, রায়গঞ্জ উপজেলার দেউলমুড়া এন আর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ থেকে এ বছর জিপিএ-৫ পেয়েছি। সেই খুশিতে সবাইকে মিষ্টিমুখ করিয়েছি।

আব্দুল মোমিন আরও বলেন, বছরের প্রথম দিকে পরীক্ষা হওয়ার কথা থাকলেও সেটি এবার হয়নি। ফলে পড়াশোনার লম্বা সময় পেয়েছিলাম। এ জন্যই জিপিএ-৫ পাওয়া আমার পক্ষে সম্ভব হয়েছে।

এ বয়সে এসে পড়াশোনা চালিয়ে যাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সিদ্ধান্তটা আসলে নেওয়া হয়েছে ইউপি সদস্য নির্বাচনকে ঘিরে। নির্বাচন এলেই প্রতিপক্ষের লোকের কাছে শুনি এবার এসএসসি পাস ছাড়া মেম্বার হওয়া যাবে না। সে জন্যই মূলত পড়াশোনায় আবার ফেরা। তবে এসএসসি পাস যেহেতু করেছি কাজীপুরের একটি কলেজে ভর্তিও হবো।’

শুভগাছা ইউনিয়ন পরিষদের সচিব রফিকুল ইসলাম জাগো নিউজকে বলেন, তার জিপিএ-৫ পাওয়ার কথা শুনেছি। বিষয়টি অত্যন্ত আনন্দের। তার প্রবল ইচ্ছা শক্তিতেই এ অর্জন সম্ভব হয়েছে।

ঝুনকাইল গ্রামের ভোটার মোনোয়ারা বেগম বলেন, ‘মোমিন মেম্বার এলাকার প্রত্যেক লোকের খোঁজ খবর নেন। একই সঙ্গে সবার ছেলে-মেয়েকে পড়াশোনা করার তাগিদ দেন। তার এ ফলাফলে পুরো এলাকা আনন্দিত।’

দেউলমুড়া এন আর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা রফিকুল ইসলাম নান্নু জাগো নিউজকে বলেন, শিক্ষা অর্জনের কোনো বয়স নেই। যে কোনো বয়সেই ভালো ফলাফল অর্জন করা সম্ভব। তবে নিয়মিত পড়াশোনা করতে হবে।

শুভগাছা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গিয়াস উদ্দিন জাগো নিউজকে বলেন, মোমিন তিনবারের ইউপি সদস্য। তিনি যে এখনো পড়াশোনা করছেন আমার জানা ছিল না। তার এ সাফল্য সবাইকে শিক্ষার প্রতি উৎসাহিত করবে।

এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।