অবশেষে রিনার পচন ধরা পায়ে অস্ত্রোপচার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ৩০ নভেম্বর ২০২২

বিনা চিকিৎসায় হাসপাতালের বারান্দায় পড়ে থাকা রিনার পচন ধরা পায়ে অবশেষে অস্ত্রোপচার করা হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে তার অস্ত্রোপচার সম্পন্ন হয়।

হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের রেজিস্ট্রার ডা. মুহাম্মদ এ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অর্থোপেডিক্স বিভাগের প্রধান ডা. মো. আব্দুল বনি আহসানের নেতৃত্বে অপারেশন টিমের মধ্যে ডা. সেলিম, ডা. সায়েম ও ডা. শাহিন জোয়ার্দারসহ আরও কয়েকজন চিকিৎসক ছিলেন। অস্ত্রোপচারে তিন ঘণ্টা সময় লেগেছে। রিনা এখন অনেকটা সুস্থ ও শঙ্কামুক্ত। তাকে প্রয়োজনীয় ওষুধ হাসপাতাল থেকে সরবরাহ করা হচ্ছে।

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এনামুল হক বলেন, ‘রিনার চিকিৎসার ব্যবস্থা নেওয়া হয়েছে। তার পায়ের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। এখন চিকিসা চলছে। আশা করি সে দ্রুত সুস্থ হয়ে উঠবে।’

দুই মাস আগে পায়ে আঘাতজনিত কারণে কে বা কারা ওই নারীকে হাসপাতালের বারান্দায় ফেলে রেখে যান। পরে নাসির উদ্দিন নামের এক পুলিশ সদস্য হাসপাতালের চিকিৎসক ও নার্সদের অনুরোধ করে তার পায়ে ব্যান্ডেজসহ চিকিৎসার ব্যবস্থা করেন। তিনি তাৎক্ষণিকভাবে কিছু ওষুধপত্র-খাবার কিনে দেন। পরে হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসকদের অবহেলায় রিনার পায়ে পচন ধরে। পরবর্তী সময়ে হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগ থেকে তাকে ট্রমা সেন্টারের গেটের সামনে মেঝেতে ফেলে রাখা হয়। ক্ষতস্থানে পচন ধরে পোকা তৈরি হয়।

এ বিষয়ে ২৪ নভেম্বর ‘স্বজনদের খোঁজ নেই, বিনা চিকিৎসায় মরতে বসেছেন রিনা’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে জাগোনিউজ২৪.কম।

এন কে বি নয়ন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।