ফরিদপুরে স্কুলের বার্ষিক পরীক্ষা স্থগিত করে এমপিকে সংবর্ধনা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ১০:৩৩ এএম, ০১ ডিসেম্বর ২০২২

ফরিদপুর-২ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য (এমপি) শাহদাব আকবর লাবু চৌধুরীকে সংবর্ধনা দিতে নগরকান্দা উপজেলা সদরের সরকারি মহেন্দ্র নারায়ণ একাডেমির দুইটি বিষয়ের বার্ষিক পরীক্ষা স্থগিত করার অভিযোগ উঠেছে।

বুধবার (৩০ নভেম্বর) বিকেলে সরকারি মহেন্দ্র নারায়ণ একাডেমি মাঠে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নবনির্বাচিত এমপি শাহদাব আকবর লাবু চৌধুরীকে সংবর্ধনা দেওয়া হয়।
এর আগে বুধবার দুপুর দেড়টার দিকে ওই স্কুলের পরীক্ষা দুটি হওয়ার কথা ছিল।

স্থানীয় ও একাধিক সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে ওই স্কুলের ষষ্ঠ ও অষ্টম শ্রেণির বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু একইদিনে স্কুল মাঠে নবনির্বাচিত এমপি শাহদাব আকবর লাবু চৌধুরীকে সংবর্ধনা দিতে অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ। এ কারণে স্কুলের ষষ্ঠ ও অষ্টম শ্রেণির বার্ষিক পরীক্ষা দুটি স্থগিত করে বিদ্যালয় কর্তৃপক্ষ এবং নতুন সময়সূচি দেয়।

অনুষ্ঠানের সভাপতি ছিলেন নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সোবহান। সঞ্চালনা করেন নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সরকারি মহেন্দ্র নারায়ণ একাডেমির প্রধান শিক্ষক বেলায়েত হোসেন মিয়া। সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ফরিদপুর ২ আসনের নবনির্বাচিত এমপি শাহদাব আকবর চৌধুরী লাবু। এতে এমপিপত্নী শাহনাজ আকবর চৌধুরী, নগরকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, নগরকান্দা পৌরসভার মেয়র নিমাই চন্দ্র সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সরকারি মহেন্দ্র নারায়ণ একাডেমির প্রধান শিক্ষক ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বলেন, বিকেলে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নবনির্বাচিত এমপির সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্কুলের সঙ্গেই মাঠ। বিকেলে অনুষ্ঠান হলেও সকাল থেকে প্রস্তুতি শুরু হয়। অনেকগুলো মাইক ছিল। মাইকের শব্দে পরীক্ষার পরিবেশ না থাকায় স্থগিত করা হয়েছে।

তিনি আরও বলেন, তবে এটি কোনো জরুরি বা পাবলিক পরীক্ষা নয়। পরীক্ষার পরিবর্তিত তারিখও জানিয়ে দেওয়া হয়েছে। নির্দিষ্ট সময়ে পরীক্ষাগুলো শেষ করা যাবে। পরীক্ষা স্থগিতের কারণে কোনো সমস্যা বা পরীক্ষার্থীদের কোনো ক্ষতি হবে না। যার কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে জানতে অনুষ্ঠানে উপস্থিত থাকা নগরকান্দা পৌরসভার মেয়র নিমাই চন্দ্র সরকারের মোবাইলফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

নগরকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার জাগো নিউজকে বলেন, অনুষ্ঠানে আমি উপস্থিত ছিলাম ঠিক। তবে বিদ্যালয়ের দুটি বিষয়ের বার্ষিক পরীক্ষা স্থগিত করার বিষয়ে আমার কিছু জানা নেই। এ বিষয়ে আমি কিছু বলতে পারবো না।

এ বিষয়ে ফরিদপুর জেলা শিক্ষা কর্মকর্তা বিষ্ণুপদ ঘোষাল জাগো নিউজকে বলেন, এ বিষয়ে আমাকে বিদ্যালয় কর্তৃপক্ষ বা উপজেলা থেকে কেউ কিছুই জানাননি। যার কারণে এ বিষয়ে আমার কিছুই জানা নেই।

তবে তিনি এ বিষয়ে খোঁজখবর নেবেন বলে জানান।

এ বিষয়ে জানতে ফরিদপুর-২ আসনের নবনির্বাচিত এমপি শাহদাব আকবর লাবু চৌধুরীর মোবাইলফোনে কল করা হয়। তবে তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য জানা সম্ভব হয়নি।

এন কে বি নয়ন/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।