পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০৪:১৪ পিএম, ০১ ডিসেম্বর ২০২২

পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়া আবহাওয়া অফিসের কর্মকর্তা মো. রাসেল শাহ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সকাল ৯টায় সর্বনিম্ন ১২ এবং সর্বোচ্চ ৩০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আগামী সপ্তাহে তাপমাত্রা কমতে পারে।

মো. রাসেল শাহ আরও জানান, সপ্তাহজুড়ে এখানে ১-১৩ এর মধ্যে তাপমাত্রা উঠানামা করছে। সন্ধ্যার পর থেকে শীতের তীব্রতা অনুভূত হলেও দিনে বেশ গরম আবহাওয়া থাকছে। দিনের তাপমাত্রা (সর্বোচ্চ) ২৯-৩১ এর মধ্যে উঠানামা করছে।

পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

শহরের রামের ডাংগা মহল্লার মোসুমী কাপড় ব্যবসায়ী আমিনুর রহমান বলেন, গত বছর এ সময়ে অনেক বেচাকেনা হতো। এবার বসে আছি। এখনো ঠান্ডা শুরু হয়নি। এ বছর আগের মতো শীত নামবে কী না বলা যাচ্ছে না।

মোলানি বোদাপাড়া এলাকার কৃষি শ্রমিক রইসুল ইমলাম বলেন, কয়েক দিন ধরে সন্ধ্যা থেকে বেশ ঠান্ডা লাগছে। সকালে মাঠে কাজ করতে গেলেও মনে হয় শীত নেমে গেছে। সকাল ৮টার মধ্যে সূর্য উঠে যায়। দুপুরের দিকে গরমে থাকা যায় না।

সফিকুল আলম/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।