সিদ্ধিরগঞ্জে বিএনপির আরও ৪ নেতাকর্মী গ্রেফতার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ১২:০১ পিএম, ০৩ ডিসেম্বর ২০২২

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে বিস্ফোরক আইন মামলায় বিএনপির আরও ৪ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (৩ ডিসেম্বর) সকালে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (২ ডিসেম্বর) রাতে সিদ্ধিরগঞ্জের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন-জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মামুন মাহমুদের ব্যক্তিগত সহকারী মো. মহসিন হোসেন (৩৯), গাড়িচালক মো. জুয়েল (৩৯), কুতুবপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড যুবদলের সহ-সভাপতি ইমরান হোসেন বাবু (৩৫) ও বিএনপির সক্রিয় সদস্য মো. লিটন (৪০)।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মামুন মাহমুদ বলেন, আমার কর্মী লিটন, ড্রাইভার ও সহকারীকে পুলিশ ধরে নিয়ে গেছে। তাদের বিরুদ্ধে থানায় আগের কোনো মামলা নেই। নিরীহ ব্যক্তিদের এভাবে গ্রেফতার সত্যিই খুব দুঃখজনক বিষয়।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেন, ১০ ডিসেম্বরকে সামনে রেখে আমাদের বিরুদ্ধে বিভিন্ন মামলা উপস্থাপন করা হচ্ছে। যেসব ঘটনা কেউ দেখেনি, কেউ জানে না অথচ পুলিশ সবই জানে। আমি পুলিশকে অনুরোধ করবো তারা যেন কোনো দলের হয়ে প্রতিনিধিত্ব না করে। সুস্থ রাজনীতির পরিবেশ নষ্ট করে ষড়যন্ত্রমূলকভাবে এসব কর্মকাণ্ড চালিয়ে বিএনপিকে দোষারোপ করা হচ্ছে। আমি স্পষ্ট বলছি এগুলো গায়েবি মামলা ও আসামি হলো সব ভৌতিক। আমাদের হামলা-মামলা, গ্রেফতারের ভয় দেখিয়ে দমিয়ে রাখা যাবে না।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান পিপিএম বার বলেন, বিস্ফোরক আইন মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে। আজ দুপুরে তাদের আদালতে পাঠানো হবে।

এর আগে ২৭ নভেম্বর সিদ্ধিরগঞ্জে পুলিশের ওপর ককটেল নিক্ষেপের অভিযোগে বিএনপির ৩৯ জন নেতাকর্মীদের নামে একটি মামলা হয়। অন্যদিকে ১ ডিসেম্বর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বোমা বিস্ফোরণ ও অগ্নিসংযোগে ঘটনায় বিএনপি, জামায়াতে ইসলাম ও গণঅধিকার পরিষদের ৩৫ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে আরেকটি মামলা হয়। ওইদিন রাতেই সিদ্ধিরগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে দুটি মামলায় বিএনপি ও নাগরিক ঐক্যের ৬ নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ।

রাশেদুল ইসলাম রাজু/জেএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।