ফরিদপুরে মেয়র প্রার্থীসহ ৬ জনের মনোনয়নপত্র বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ০৩ ডিসেম্বর ২০২২

ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভা ও তিন ইউনিয়ন পরিষদ নির্বাচন ২৯ ডিসেম্বর। নির্বাচন ঘিরে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হয়েছে। এতে দুজন মেয়র প্রার্থী, তিনজন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও একজন সংরক্ষিত নারী সদস্যসহ ছয় প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

শনিবার (৩ ডিসেম্বর) সকাল থেকে উপজেলা পরিষদ হলরুমে যাচাই-বাছাই প্রক্রিয়া শুরু হয়ে চলে দুপুর পর্যন্ত।

যাচাই-বাছাইয়ে আলফাডাঙ্গা পৌরসভায় মেয়র পদে তিনজন, সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। অন্যদিকে তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৫ জন, সাধারণ সদস্য পদে ৯৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

যাচাই-বাছাই প্রক্রিয়ায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও আলফাডাঙ্গা পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মাদ হাবিবুর রহমান, উপজেলা নির্বাচন কর্মকর্তা শামীম আহমাদ, মধুখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও আলফাডাঙ্গা তিন ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মনজুরুল আলম, আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবু তাহের প্রমুখ।

ফরিদপুরে মেয়র প্রার্থীসহ ৬ জনের মনোনয়নপত্র বাতিল

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মেয়র প্রার্থীর মধ্যে মো. মাহাবুব হোসেন ও এস এম হাবিবুর রহমানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এছাড়া আলফাডাঙ্গা পৌরসভার সাধারণ কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডের সৈয়দ মিজানুর, ২ নম্বর ওয়ার্ডের আবু হাসান মিয়া ও ৯ নম্বর ওয়ার্ডের শাহাজাহান তালুকদারের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। অন্যদিকে আলফাডাঙ্গা সদর, গোপালপুর ও বুড়াইচ ইউনিয়নের তিনটি পদের মধ্যে শুধুমাত্র গোপালপুর ইউনিয়নের সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ডের নারী সদস্য পদপ্রার্থী রাবেয়া বেগমের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) মনোনয়ন দাখিলের শেষদিন পর্যন্ত আলফাডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে পাঁচজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। অন্যদিকে তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৫ জন, সাধারণ সদস্য পদে ৯৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এ বিষয়ে আলফাডাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শামীম আহমাদ জাগো নিউজকে বলেন, যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে সেসব প্রার্থীরা আগামী তিন দিনের মধ্যে আপিল করতে পারবেন। আপিল নিষ্পত্তির পর বৈধ প্রার্থীরা ১০ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার করতে পারবেন। ১১ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ২৯ ডিসেম্বর পৌরসভা ও এসব ইউনিয়নে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এন কে বি নয়ন/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।